English|Bangla আজ ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ১০:৩৭
শিরোনাম
ফুলছড়িতে ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করলেন-ডেপুটি স্পীকারখানসামায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্য গীতা বিদ্যালয় উদ্বোধন।রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপিত হেলাল সম্পাদক দুলুগোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র-কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ ও সংবর্ধনাপলাশবাড়ীতে রাস্তায় ইটের সোলিং করণ প্রকল্পের উদ্বোধণনওগাঁয় গলা ও পায়ের রগকাটা এক ব্যক্তিকে উদ্ধার করলো পুলিশ ও ফায়ার সার্ভিসসোনারগাঁওয়ে ঘুমের ঔষধ খাইয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণপ্রেমিকাকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণেরসাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘাটাইল প্রেসক্লাবের মানববন্ধন।সিদ্ধিরগঞ্জে চার্জ বিহীন ডার্চ বাংলা এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন

সাতক্ষীরায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে জেলা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

আজ সোমবার ৯ মার্চ দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ জেলা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলার প্রত্যেক উপজেলায় একটি করে স্কুল এবং জেলা পর্যায়ে একটি কলেজকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জনসাধারণের প্রতি আতঙ্কিত না হয়ে জনসমাগম এড়িয়ে চলা, সব সময় হাত পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, গুজব না ছড়ানো ও গুজবে কান না দেওয়া, নিজে সচেতন থাকা এবং অন্যকে সচেতন থাকার জন্য উদ্বুদ্ধ করার আহবান জানানো হয়।

এছাড়াও সভায় জেলা ও উপজেলা করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির নিয়মিত সভা আহবান, জেলা সদর হাসপাতাল ও উপজেলা হাসপাতালে কোয়ারেনটাইন ব্যবস্থা ও হট লাইন চালু করা, গুজব নিয়ন্ত্রণ ও জনসমাগম নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়াও সভায় আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে কোয়ারেনটাইনে উদ্বুদ্ধ করা এবং সংকটকালীন সময়ে সকল প্রকার ওয়াজ মাহফিল ও পূজা বিশেষ করে জনসমাগম হয় এমন অনুষ্ঠান না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতিসহ জেলার সংশ্লিষ্ট সকল বিভাগের প্রতিনিধিগণ।

প্রসঙ্গত, করোনো ভাইরাস প্রতিরোধে এর আগেই সাতক্ষীরার ভোমরা বন্দরে ঝুঁকি নির্ণয় কেন্দ্র স্থাপন এবং জেলা সদর হাসপাতাল ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো