English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার দুপুর ১২:০৮
শিরোনাম
চরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিতঘাটাইলে সংবর্ধনা ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

সাতকানিয়া দয়ার পাড়া যুব ঐক্য পরিষদের তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

মোহাম্মদ আলী রাশেদ, নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম :

চট্টগ্রামে সাতকানিয়ায় কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও তাফসিরুল কোরআন মাহফিল করেছে দয়ার পাড়া যুব ঐক্য পরিষদ।

৬ মার্চ শুক্রবার সোনাকানিয়া ইউনিয়ন বোর্ড অফিস মাঠে আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন প্রফেসর নুরুল কবির।

মাহফিলে কোরআন ও হাদিসের আলোকে তাফসীর করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ডক্টর গিয়াসউদ্দিন তালুকদার,
চট্টগ্রাম পাহাড়তলী ফজু মিয়া কন্টাক্টর জামে মসজিদের খতীব মাওলনা এম হাসিবুর রহমান। মাওলনা মোক্তার আহমেদ ও মাওলনা দেলোয়ার হোসেন।

কোরআন তেলাওয়াত, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দয়ার পাড়া যুব ঐক্য পরিষদের সভাপতি তারেক হাসান, সিনিয়র সহসভাপতি তৈয়ব উদ্দিন, সাধারণ সম্পাদক আবু হানিফ,যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জুনাইদুর রহমান, অর্থ সম্পাদক মঈন উদ্দিন খোকা, সহ অর্থ সম্পাদক শাহাদাত হোসেন ও আবু মুছ সহ দয়ার পাড়ার যুব ঐক্য পরিষদের সদস্যবৃন্দ।

মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মোহাম্মদ সেলিম উদ্দিন চৌধুরী, ইউপি সদস্য আইয়ুব জমিদার, মাওলনা মহিউদ্দিন সহ মাহফিলে দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম, ইসলামি চিন্তাবিদ, লেখক-গবেষক, সাংবাদিক, রাজনৈতিক, বুদ্ধিজীবী, সরকারি-বেসরকারি প্রশাসনিক কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি তারেক হাসান বলেন দেখতে দেখতে আমাদের প্রতিষ্ঠান সাতকানিয়া থানার অন্তরগত দয়ার পাড়া যুব ঐক্য পরিষদের দের বছর পেরিয়ে গেল। বিগত দের বছরের পথ পরিক্রমণ করতে গিয়ে এই পরিষদ সবার ভালবাসা সহযোগিতায় প্রতিবছর রচনা করেছে বিজয়ের মহাকাব্য। আমরা সংগঠনটি গড়ে তুলেছিলাম মুলতঃ খেলাধুলা ও সামাজিক মূখ্য উপজীব্য করে।

কিন্তু সৃজনশীল তরুণদের সমন্বয়ে গড়ে উঠা সংগঠনটি কেবল খেলাধুলায় আটকে থাকেনি। ,লাইটিং প্রকল্প, শিক্ষা সামগ্রী বিতরণ, ইফতার মাহফিল, দরিদ্র পরিবারকে বিবাহ সহায়তা সহ বহু জনকল্যাণমূলক কাজ করেছি। ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এলাকায় সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় আমরা কাজ করে যাচ্ছি।এলাকাখ্যাত গুণীজনরা আমাদের অনুষ্ঠানে এসে অনুষ্ঠানের মান ও সৌন্দর্য দেখে ভূয়সী প্রশংসা করেছেন। একই সাথে প্রবাসী ও এলাকাবাসী সহায়তা করেছেন। ফলে দয়ার পাড়া যুব ঐক্য পরিষদ এখন জনগনের পরিষদে রূপ নিয়েছে।

প্রতিষ্ঠাকালে হয়তো আমরা এত বড় করে স্বপ্ন দেখিনি। কিন্তু পথ চলতে চলতে আমাদের স্বপ্ন বড় হতে শুরু করে। আজ সেই স্বপ্নের পথ ধরে দয়ার পাড়া যুব ঐক্য পরিষদ এখন এলাকায় প্রতিনিধিত্বশীল সংগঠন। এই সংগঠন জনকল্যাণে নিবেদিত সময়ের পরীক্ষায় উত্তীর্ণ সংগঠন।আমাদের আজকের সারাদিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল ও কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা এবং ক্রীড়া প্রতিযোগিতায় আরেকধাপ এগিয়ে গেল। পরিষদের কার্যক্রম গতিশীল ও সুশৃংখল করতে দয়ার পাড়ার প্রবাসী ভাইরা ও মুরুব্বিরা ভূমিকা রাখবে আশা করি।

গ্রামাঞ্চলের সংগঠন হয়ে ও একটি সুনাম অধিকারী প্রথম সংগঠন হিসেবে দয়ার পাড়া যুব ঐক্য পরিষদের উদ্যেগ অভিনন্দনযোগ্য। সংগঠনটি বেঁচে থাকলে আমরাও এই সংগঠনের ভালো কাজগুলোর মধ্যেই বেঁচে থাকব। প্রত্যাশা করি দয়ার পাড়া যুব ঐক্য পরিষদ আরো সমৃদ্ধ ও ভবিষ্যৎ অগ্রযাত্রা আরো গতিময় হোক।

দুনিয়া ও আখেরাতের শান্তি এবং দেশ ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো দয়ার পাড়া যুব ঐক্য পরিষদের তাফসীরুল কোরআন মাহফিল। এ সময় সোনাকানিয়া বোর্ড অফিস মাঠে শত শত ধর্মপ্রাণ মুসলমানের ক্ষণে ক্ষণে ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখরিত হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলনা এম. হাসিবুর রহমান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো