English|Bangla আজ ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ১:৩৯
শিরোনাম
ময়মনসিংহ রেঞ্জে পুলিশের জন্য বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন অ্যাডিশনাল আইজিমাদারগঞ্জ শহর শাখার ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের কর্মী সভা অনুষ্ঠিতবান্দরবানে সেনা রিজিয়নের উদ্যােগে গরীব-দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণজনগনের ভালবাসা নিয়ে জননেত্রী শেখ হাসিনার আদেশ পালন করে যাব…সাজ্জাদুল হাসানশীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করলেন ময়মনসিংহের ডিআরওকারাগারের ভেতরে এক নারীসহ তিনজন সাক্ষাতের ঘটনায়: জেল সুপার ও জেলার প্রত্যাহারকৃষকের ঐতিহ্যবাহী কৃষিজ সরল যন্ত্র কুস্শি এখন বিলুপ্তির পথেমহেশপুর ব্যাটালিয়ন (৫৮বিজিবি) কর্তৃক মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত।শ্রীমঙ্গলে ১ম দফায় ঘরসহ জমি পেলেন ১শত পরিবারবন্য হাতির আক্রমণে বান্দরবানে ২ জনের মৃত্যু, আহত ১

‘শরীর চর্চা অনুশীলনে শিক্ষার্থীদের প্রত্যাহিক সমাবেশ’

হাবিবুর রহমান নীলফামারী জেলা প্রতিনিধি

সুনামগঞ্জ জেলার ধর্ম পাশা উপজেলার সেলবরষ ইউনিয়ন এ ভাটাপাড়া গ্রামে, ভাটাপাড়া মাধ্যমিক বিদ্যালয় স্মরণে: সুফিয়া আক্তার ওরফে জোসনা । (পরিচালনায়:ব্র্যাক) বিদ্যালয় টি ২০১৮ সালে হাওড় জনগোষ্ঠীর জীবন মানোন্নয়নের উদ্দেশ্যে সেলবরষ ইউনিয়নের জলধর বিলের পাশেই স্থাপিত হয় ।

বিদ্যালয় টি হাটি হাটি পা পা করে ২ই বছর অতিক্রম করে ।মাত্র ৪০জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে আজ দুই শতাধিক শিক্ষার্থী র সমাগমে প্রতিদিন মুখরিত হচ্ছে ।বিদ্যালয়ের অন্যতম বৈশিষ্ট্য হলো নিয়মিত সমাবেশ, ক্লাস,সহপাঠ কার্য ক্রম,নৈতিক-মূল্যবোধ শিক্ষা,ক্লাব এক্টিভিটী,বাস্তব মুখী শিক্ষার উপর গুরুত্ব দেওয়া হয় ।

শরীর ও মনের সুস্থ বিকাশে বেড়ে ওঠা শিশুদের জন্য এ শিক্ষা ব্যাবস্থা অতিব জরুরি ।

৮ম শ্রেণীর শিক্ষার্থী বৃষ্টি আক্তার বলেন আমরা প্রতিদিন নিয়মিত স্কুলে আসি ।আমাদের অধিকাংশ শিক্ষার্থী মনের আনন্দে স্কুলে আসে।আমাদের শিক্ষক মন্ডলী বিনোদনের সাথে পাঠ দান করেন ।আমরা স্কুলে শিক্ষার্থীরা একে অপরের সাথে বন্ধুসুলভ আচরণ করি।আমাদের বিদ্যালয়টি পাঠদানের জন্য যথেষ্ট নিরাপদ কারণ রাজনৈতিক প্রতিহিংসা মুক্ত ।শুধু জ্ঞান অর্জন ই আমাদের অন্যতম লক্ষ্য ।মাদক ও যাবতীয় নেশা মুক্ত পরিবেশ ।

শিক্ষক মন্ডলীর সদ্ব্যবহার আমাদের অভিভাবক, এলাকাবাসীকে মুগ্ধ করেছে। শিক্ষার্থী দের সমন্বয়ে ক্ষুদে ডাক্তার টিম গঠন করা হয়েছে। আমাদের কোন বন্ধু স্কুলে অসুস্থ হলে ক্ষুদে ডাক্তার টিম তাৎক্ষনিক প্রাথমিক চিকিৎসা দিয়ে থাকে যা পরস্পরকে দৃঢ় বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ করে।

তাই আমরা মনেকরি প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে যদি আলোচ্য বিষয় গুলো সঠিক ভাবে পালন করা হয় তবেই প্রকৃত অর্থে মানবতার মুক্তি বঙ্গবন্ধুর স্বপ্নিল সোনার বাংলা গঠন করা সম্ভব হবে ।

তাই আমি শিক্ষা সংশ্লিষ্ট সকল কর্মকর্তা বৃন্দের প্রতি আহ্বান যে সরকারি বেসরকারি সকল শিক্ষাপ্রতিষ্ঠানে উল্লিখিত বিষয় যথাযথ ভাবে পালনে জোড় দেওয়া ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো