English|Bangla আজ ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার রাত ৮:০৪
শিরোনাম
রাণীনগরে পুলিশের অভিযানে গ্রেফতার ৯নাগেশ্বরীতে যতœ প্রকল্পকে কেন্দ্র করে হতদরিদ্রকে মারপিট করল মেম্বারমা-বাবা হারানো শিশু রফিকুলকে পুনরায় ইউএনওর কাছে হস্তান্তররাণীনগরে নতুন করে গমের শীষে স্বপ্ন বুনছেন কৃষককুড়িগ্রামে পুলিশের সহতায় বিপন্ন প্রাণি গন্ধগোকুল উদ্ধারসুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে চিকিৎসা সেবা বিঘ্নিতসাদুল্লাপুরে কৃষি ট্রেনিং সেন্টার নির্মাণ কাজের উদ্বোধননবীনগর মহেশ রোডের ধূলাবালিতে জনজীবন বিপর্যস্ত,দেখার কেউ নেই।কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যাননরসিংদীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে রচিত ‘ইতিহাসের অগ্নিসন্তান’ নাটক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

লাখাইয়ে কিশোরীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলেন ইউএনও

এইচ অার রুবেল হবিগঞ্জ জেলা প্রতিনিধি :

লাখাইয়ে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেলো তুষ্টি রাণী সরকার নামে এক কিশোরী। পরে তার প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেয়া হবে না বলে প্রতিশ্র“তি দেন তার মা-বাবা।

স্থানীয় সূত্রে জানা যায়- উপজেলার করাব ইউনিয়নের আগাপুর গ্রামের মুরানী সরকারের অপ্রাপ্ত কন্যা তুষ্টি রাণী সরকারের বিয়ে আয়োজন করে পরিবার। গতকাল বৃহস্পতিবার বিয়ের দিন ঠিক করা হয়। কিন্তু বাল্য বিয়ের খবর পেয়ে বিয়ে বাড়িতে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সঞ্চিতা কর্মকার।

এ সময় বিয়ের বাড়িতে সকল প্রস্তুতি চলছিল। ইউএনও বিয়ে বাড়িতে পৌঁছে কনের বয়স যাচাই-বাচাই করে প্রাপ্ত বয়স না হওয়ার কারণে বিয়ে বন্ধ করতে নির্দেশ দেন। পরে বিয়ের সকল আয়োজন বন্ধ হয়ে যায়। এ সময় ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবেন না বলে অঙ্গীকার করেন কনের মা-বাবা।

এ সময় উপস্থিত ছিলেন- মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগম, করাব ইউপি চেয়ারম্যান আব্দুল হাই কামাল, ইউপি সদস্য ও স্থানীয় নেতৃবৃন্দ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো