English|Bangla আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার রাত ১২:৪১
শিরোনাম
চরফ্যাশন পৌর নির্বাচনে শেষ মুহুর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরাফুলছড়িতে ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করলেন-ডেপুটি স্পীকারখানসামায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্য গীতা বিদ্যালয় উদ্বোধন।রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপিত হেলাল সম্পাদক দুলুগোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র-কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ ও সংবর্ধনাপলাশবাড়ীতে রাস্তায় ইটের সোলিং করণ প্রকল্পের উদ্বোধণনওগাঁয় গলা ও পায়ের রগকাটা এক ব্যক্তিকে উদ্ধার করলো পুলিশ ও ফায়ার সার্ভিসসোনারগাঁওয়ে ঘুমের ঔষধ খাইয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণপ্রেমিকাকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণেরসাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘাটাইল প্রেসক্লাবের মানববন্ধন।

রেকর্ড সপ্তমবারের মতো পিচিচি ট্রফি জিতলেন মেসি

ক্রীড়া প্রতিবেদক :

এবার লা লিগায়, সর্বোচ্চ এসিস্ট ও গোল করার জন্য লিওনেল মেসি আবারও জিতলেন স্প্যানিশ শীর্ষ লিগে শীর্ষ গোলদাতার পুরস্কার- পিচিচি ট্রফি।

এ নিয়ে টানা চতুর্থ আসরে পিচিচি ট্রফি জিতলেন মেসি। সব মিলিয়ে সপ্তমবার জিতে ছাড়িয়ে গেলেন সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড তেলমো সাররাকে। ১৯৪৫ থেকে ১৯৫৩ সালের মধ্যে মোট ছয়বার পিচিচি জিতে রেকর্ড গড়েছিলেন আথলেতিক বিলবাওয়ের এই কিংবদন্তি।

গত মৌসুমে সাররাকে স্পর্শ করা মেসি তাকে ছাড়িয়ে গেলেন প্রথম সুযোগেই। তার হাত ধরে ১২ বছর পর ৩০ এর নিচে গোল করেও কেউ জিতল পিচিচি ট্রফি।
২০১৯-২০ মৌসুমে লা লিগার শেষ রাউন্ডের ম্যাচে রোববার আলাভেসের বিপক্ষে ৫-০ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করেন মেসি। এ নিয়ে আসরে ৩৩ ম্যাচ খেলে ২৫ গোল করলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২১ গোল রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার।

তৃতীয় খেলোয়াড় হিসেবে টানা চার মৌসুমে পিচিচি ট্রফি জিতলেন মেসি। ১৯৫৫-৫৬ মৌসুম থেকে চার আসরে জিতে কীর্তি গড়েন রিয়াল মাদ্রিদের আর্জেন্টাইন ফরোয়ার্ড আলফ্রেদো দি স্তেফানো। এর মধ্য ১৯৫৭-৫৮ মৌসুম আরও দুই জনের সঙ্গে জিতেছিলেন এই পুরস্কার।
২০১৬-১৭ মৌসুম থেকে টানা জিতে চলেছেন মেসি। পরের মৌসুমে তার সামনে সুযোগ রেকর্ড একার করে নেওয়ার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো