English|Bangla আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার রাত ১২:৩৯
শিরোনাম
চরফ্যাশন পৌর নির্বাচনে শেষ মুহুর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরাফুলছড়িতে ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করলেন-ডেপুটি স্পীকারখানসামায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্য গীতা বিদ্যালয় উদ্বোধন।রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপিত হেলাল সম্পাদক দুলুগোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র-কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ ও সংবর্ধনাপলাশবাড়ীতে রাস্তায় ইটের সোলিং করণ প্রকল্পের উদ্বোধণনওগাঁয় গলা ও পায়ের রগকাটা এক ব্যক্তিকে উদ্ধার করলো পুলিশ ও ফায়ার সার্ভিসসোনারগাঁওয়ে ঘুমের ঔষধ খাইয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণপ্রেমিকাকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণেরসাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘাটাইল প্রেসক্লাবের মানববন্ধন।

রাত পোহালেই করিমগঞ্জ পৌরসভা নির্বাচন

মিজানুল হক, করিমগঞ্জ, কিশোরগঞ্জ::

রাত পোহালেই অনুষ্ঠিত হবে ৪র্থ ধাপের পৌরসভার ভোট। রবিবার (১৪ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোট শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

(০৯) নয় কেন্দ্রের ২৪২০৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করবেন পৌর পিতা কে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, করিমগঞ্জ পৌরসভা নির্বাচনে এবার মেয়র প্রার্থী রয়েছেন তিনজন। তারা হচ্ছেন- আওয়ামী লীগ থেকে হাজী মোঃ মুসলেহ উদ্দীন (নৌকা), বিএনপি থেকে আব্দুল্লাহ্ আল মামুন সুমন (ধানের শীষ) ও জাতীয়পার্টি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বায়েজিদ হাসান হৃদয় (মোবাইল ফোন)।

এ পৌরসভায় মোট ভোটার ২৪ হাজার ২০৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ০২৭ জন ও মহিলা ভোটার ১২ হাজার ১৮২ জন।

নির্বাচনে ৯টি ওয়ার্ডের সব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী। তাই শান্তিশৃঙ্খলা বাহিনী প্রতিটি ভোটকেন্দ্রে শনিবার থেকে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে বলে জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ।

তিনি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা, প্রার্থী ও ভোটারের নিরাপত্তা, কেন্দ্রের নিরাপত্তা, নির্বাচনপরবর্তী সহিংসতা প্রতিরোধে ৯টি কেন্দ্রেই পুলিশ, বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

৯টি কেন্দ্রের আইনশৃঙ্খলার তদারকি ও দিকনির্দেশনার সার্বিক দায়িত্বে থাকবেন একজন করে মোট ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

তিনি বলেন, সুন্দর পরিবেশে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে। কাউকে কোনোরকম অনিয়ম করতে দেয়া হবে না।

এ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও করিমগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জানান, এখানে ৯টি কেন্দ্রেই ভোটেই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

করিমগঞ্জ থানার ওসি মমিনুল ইসলাম জানান, শুক্রবার রাত ১২টা থেকে পুরো করিমগঞ্জ পৌরসভা এলাকাকে সিল করে দেয়া হয়েছে। পৌর এলাকায় প্রবেশের প্রতিটি রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে। এলাকার ভোটার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সাংবাদিক, ম্যাজিস্ট্রেট, নির্বাচন সংশ্লিষ্ট ছাড়া আর কাউকে এলাকায় ঢুকতে দেয়া হবে না।

এক প্রশ্নের জবাবে ওসি জানান, অস্ত্র তো দূরের কথা লাঠি নিয়েও কাউকে কেন্দ্রে বা কেন্দ্রের আশপাশেও আসতে দেয়া হবে না।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো