English|Bangla আজ ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার দুপুর ২:০৭
শিরোনাম
র‍্যাব-১, গাজীপুরের টঙ্গী বাজার এলাকা হতে ৩৪৫ বোতল চোলাইমদসহ ১জন গ্রেফতার।নওগাঁয় মুজিব শতবর্ষে শতবলের ক্রিকেট টুর্নামেন্টের চ’ড়ান্ত খেলায় জেলা প্রশাসন একাদশ ১০১ রানে বিজয়ীকুড়িগ্রামে ৪০দিনের কর্মসূচীর টাকা ফেরত; আইনানুগ ব্যবস্থার দাবী বঞ্চিতদেরগাইবান্ধা প্রেসক্লাবের বার্ষিক প্রীতি সম্মিলন অনুষ্ঠিতকুড়িগ্রাম সদরে হা-ডু-ডু ফাইনাল খেলা অনুষ্ঠিতমুক্তাগাছায় ইউনিয়ন পরিষদ, নির্বাচন উপলক্ষে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত।মানব সেবার উপরে কোন ইবাদত নেই- আলহাজ্ব ইদ্রিস মিয়ারাণীনগরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিতপাথরঘাটায় মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটের ছুরির আঘাতে রক্তাক্ত মা,বখাটে আটক।কুড়িগ্রামে কবরস্হান বৃদ্ধির উপলক্ষে ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল: প্রধান অতিথি যুক্তিবাদী

রাণীশংকৈল ডিগ্রী কলেজে বঙ্গবন্ধু মূরালটি জরাজীর্ণ অবস্থায় কাপড় দিয়ে মুড়ানো

মাহাবুব আলম ঠাকুরগাঁও রানীশংকৈল প্রতিনিধি ।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ডিগ্রী কলেজের বঙ্গবন্ধু মুরালটি নির্মান কাজ শেষ হতে না হতেই ভেঙ্গে পড়ছে। তথ্য সূত্রে জানা যায় যে ১৭-১৮ অর্থ বছরের ২ লক্ষ্য টাকা ব্যয়ে কাজটি করা হয়েছিল ।

জরাজির্ণ অবহেলিত অবস্থায় বঙ্গবন্ধু মরালটি কাপড় দিয়ে ঢেকে রেখেছে বলে স্থানীয় ছাত্রলীগ যুবলীগ ও আওয়ামী লীগ প্রতিবাদ জানিয়ে ২৪ ঘন্টার আল্টিম‍্যাটাম দিয়েছে শনিবার সকালে। যদি ২৪ ঘন্টার মধ‍্যে বঙ্গবন্ধুর মুরালটি নির্মিত না হয় তাহলে কলেজে তালা ঝুলবে। এমন প্রতিবাদ জানালেন স্থানীয় সাবেক ছাত্রলীগ যুবলীগের ও আওয়ামীলীগের নেতারা।

এপ্রসংঙ্গে ঠাকুরগাঁও ৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ‍্যাপক ইয়াসিন আলী সাংবাদিককে দেওয়া এক সাক্ষাতকারে বলেছেন-তৎকালিন তিনি জেলা পরিষদ থেকে ২ লক্ষ টাকার বরাদ্দ দিয়েছেন।

তিনি বলেন, ছাত্রলীগ যুবলীগের এবং আওয়ামী লীগ প্রতিবাদের যুক্তি রয়েছে। রানীশংকৈল ডিগ্রী কলেজের উপাধ‍্যাক্ষ জামাল উদ্দীন বলেন, আমি কিছুই জানি না। কারণ বঙ্গবন্ধু মূরাল নির্মানের একটি কমিটি রয়েছে। রানীশংকৈল ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ তাজুল ইসলাম বলেন, মূরাল নির্মানের পিছনে অবহেলা রেয়েছে নির্মানকারির।

অধ‍্যাপক প্রসান্ত বসাক বলেন, কলেজের ভারপ্রাপ্ত অধ‍্যক্ষের উদাসিনতার কারণও বটে। তিনি বর্তমানে ফুটবল খেলা নিয়ে ব‍্যাস্ত। আমরা পড়েছি বর্তমানে বিপাকে। নির্মান কমিটির সভাপতি অধ‍্যাপক সইদুল হক বলেন, জেলা পরিষদ থেকে ২ লক্ষ টাকা বরাদ্দ হলেও এপর্যন্ত ১ লক্ষ টাকা পাওয়া গেছে বাকী এক লক্ষ টাকা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে ১০ মার্চের মধ‍্যে বঙ্গবন্ধুর মূরালটি সম্পন্ন হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি ।

এব‍্যাপারে ১ মার্চ যুবলীগের সাধারন সম্পাদক রমজান আলী, আলেক সরকার, তামিম হোসেন, সাদ্দাম সরকার, আল আমিন ও জিমি ইসলাম রানীশংকৈল
প্রেস ক্লাবে লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগে উল্লেখ রয়েছে মূরাল নির্মানের লক্ষ‍্যে কলেজ ফান্ড থেকে আরো ৪ লক্ষ টাকা ব‍্যয় করা হয়েছে। তার পরেও বঙ্গবন্ধুর মূরালটি জরাজির্ণ পরিত‍্যাক্ত অবস্থায় পড়ে রয়েছে কেন এমন প্রশ্ন তুলে ধরেন তারা ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো