English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার বিকাল ৪:৪৯
শিরোনাম
নওয়াপাড়ায় ট্রেনে কাটা পড়ে ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যুরাণীনগরে বাঁশ বোঝাই ভটভটিকে সহযোগীতা করতে গিয়ে প্রাণ গেল ময়েনেরভূঞাপুর থানা পুলিশের সহায়তায় ঠিকানা খুঁজে পেল হারিয়ে যাওয়া ৫ ছাত্রবীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধননাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিতদিনাজপুরে নাগরিক উদ্যোগ এবং এসসিডিএস এর উদ্যোগে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিতচরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধার

রাণীশংকৈলে হসপাতালে করোনা কর্ণারের জন্য অপরচ্ছিন্ন রুম

মাহাবুব আলম ঠাকুরগাঁও রানীশংকৈল প্রতিনিধি ।

প্রানঘাতী করনা ভাইরাস এখন বিশ্বে মৃত্যুর লাশ গুনছে। র্বতমানে সারা দুনিয়াই রুপ নেওয়া এ ভাইরাস মোকাবিলায় ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে সরকারি হাসপাতালে আইসোরেশন (করোনা ভাইরাস) কর্নার প্রস্তুত রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আর এ নিয়ে শুরু হয়েছে সচেতন জনমনে নানান প্রশ্ন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবী পূর্ব প্রস্তুতি হিসেবে ভাইরাস মোকাবেলায় হাসপাতালের ৩য় তলার একটি কেবিন প্রস্তুত করা হয়েছে।

সরেজমিন হাসপাতালে গিয়ে দেখা যায় যে তিন তলার পূর্ব-দক্ষিণ কোনে একটি রুমে এ-ফোর সাইজের একটি কাগজে দরজায় একটি সাদা কাগজে আঠা দিয়ে লাগানো রয়েছে ‘নোভেল করোনা ভাইরাস রোগ নিয়ন্ত্রণ কর্ণার ’। ভিতরে প্রবেশ করে দেখা যায়, অপরিচ্ছন্ন একটি রুমে নেই কোন পর্দা, বালিশের কভার, বিছানার চাদর ভ মাত্র দু’টি বেড। বার্থরুম কোন মতো ঐ রুমে আছে। বার্থরুমের দরজা খুলে দেখা গেল ময়লা ও দূর্গন্ধ ও পুরোনো আসবাপত্র।

করোনা ভাইরাসের কর্ণার নাকি সাধারণ কোন রুগীদের জন্য কেবিন? যে কেউ ভাববে প্রথমে গিয়েই অস্বাস্থ্যকররুম দেখে। এ হাসপাতালের প্রশাসনিক কাঠামো হয়তবা এ কেবিনের মত প্রতিচ্ছবি যা সহজেই বুঝা যায়।

রানীশংকৈল হাসপাতালের ডাঃ ফিরোজ আলম জানান, ‘পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা করনা ভাইরাসের জন্য ব্যবস্থা নিয়েছি। সেই সাথে পঞ্চাশ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রায় দশজন ডাক্তার আছে।

তিনি বলেন, করোনা ভাইরাসে কারো আতঙ্কিত হওয়ার কিছু নেই।’

এ বিষয়ে হাসপাতালের প্রধান ডঃ আঃ সামাদ জানান , ‘করোনা ভাইরাসের জন্য আমরা কেবিন রেখেছি। প্রয়োজনে আরো কেবিন বাড়ানো হবে। তিনি বলেন পার্শ্ববর্তী হরিপুর উপজেলার দায়িত্বেও রয়েছেন বলে জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো