English|Bangla আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার রাত ৩:৪৪
শিরোনাম
চরফ্যাশন পৌর নির্বাচনে শেষ মুহুর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরাফুলছড়িতে ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করলেন-ডেপুটি স্পীকারখানসামায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্য গীতা বিদ্যালয় উদ্বোধন।রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপিত হেলাল সম্পাদক দুলুগোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র-কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ ও সংবর্ধনাপলাশবাড়ীতে রাস্তায় ইটের সোলিং করণ প্রকল্পের উদ্বোধণনওগাঁয় গলা ও পায়ের রগকাটা এক ব্যক্তিকে উদ্ধার করলো পুলিশ ও ফায়ার সার্ভিসসোনারগাঁওয়ে ঘুমের ঔষধ খাইয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণপ্রেমিকাকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণেরসাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘাটাইল প্রেসক্লাবের মানববন্ধন।

যথাযোগ্য মর্যাদায় সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

যথাযোগ্য মর্যাদায় সাতক্ষীরা আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষ্যে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আজ রবিবার ৮ ই মার্চ সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়।

র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় মিলিত হয়।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বদিউজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয় সাতক্ষীরার উপ-পরিচালক হুসাইন শওকত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরী, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি। স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব দত্ত ও উন্নয়ন কর্মী ফরিদা আক্তার বিউটির সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্যে রাখেন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সাতক্ষীরা পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, নারী নেত্রী বেগম মরিয়ম মান্নান, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারন সম্পাদক জ্যোৎস্না দত্ত প্রমুখ।

সমাবেশে সাতক্ষীরার বিভিন্ন উন্নয়ন সংগঠনের ব্যানারে প্লাকার্ডসহ প্রায় তিন শতাধিক নারী পুরুষ অংশগ্রহন করে।

বক্তারা বলেন, নারী মুক্তির আন্দোলন একটি রাজনৈতিক আন্দোলন। নারী দিবসে আজ সারা দেশে নারী জাগরন সৃষ্টি হয়েছে, আর তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব। বাংলাদেশ প্রগতিমনা নারীদের হাত ধরেই অসংখ্য আন্দোলন গড়ে ওঠেছে।

তবে, সমাজতান্ত্রিক – বৈষম্যহীন – শোষণমুক্ত সমাজ বিনির্মাণ ছাড়া নারীর পূর্ণ মুক্তি সম্ভব নয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো