English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার বিকাল ৩:৪১
শিরোনাম
নাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিতদিনাজপুরে নাগরিক উদ্যোগ এবং এসসিডিএস এর উদ্যোগে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিতচরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ

ময়মনসিংহে একই পরিবারের চার বোন অপহরণের দায়ে গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহের ফুলপুরে একই পরিবারের অপহৃত চার বোনকে গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। গাজীপুরের শ্রীপুরের বেতজুড়ি গ্রাম বুধবার রাতে তাদেরকে উদ্ধার করা হয়। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ফুলপুর থানা পুলিশ প্রযুক্তির সহায়তায় টানা অভিযান চালিয়ে তাদেরকে উদ্ধার করে। কৌশলে অপহরণ করার অপরাধে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, সজীব, আল আমিন ও হৃদয়।

পুলিশ ফুলপুর থানার পৃথক জিডি সুত্রে জানা গেছে, ফুলপুর ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের শিার্থী পূর্ব বাখাই গ্রামের মিজানুর রহমানের মেয়ে আফসানা খাতুন (২১), তার বোন বাট্টা কওমী মাদ্রাসার ছাত্রী সুমাইয়া খাতুন (১৩), তাদের চাচা তাজুল ইসলামের মেয়ে সানজিদা খাতুন (১৯) এবং অপর চাচা নিজামমুদ্দিনের মেয়ে মিফতাহুল জান্নাত ইশাত (২০) ২২ ফেব্র“য়ারী কলেজে কোচিং করার কথা বলে বাড়ি থেকে বের হয়। পরবর্তীতে এ চার বোন আর বাড়ি ফিরে না এলে তাদের মা-বাবা ও পরিবারের লোকজন আত্মীয় স্বজনসহ সম্ভাব্য সকল জায়গায় খোজ নেন। কোথাও সন্ধান না পেয়ে ২৪ ফেব্র“য়ারি আফসানা ও সুমাইয়ার পিতা মিজানুর রহমান ফুলপুর ফুলপুর থানায় জিডি নং ৯৬১ দায়ের করেন। অপরদিকে মিফতাহুল জান্নাত ইশাতের পিতা নিজামুদ্দিন একইদিনে পৃথক আরেকটি জিডি নং ৯৬০ দায়ের করেন।
চার বোন নিখোঁজের খবরে পুলিশ সুপার মোহাঃ অহমার উজ্জামানের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জয়িতা শিল্পী, ফুলপুর সার্কেলের এএসপি দীপক চন্দ্র মজুমদার, ফুলপুরের ওসি ইমারত হোসেন গাজী, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শাহ কামাল আকন্দ, ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনসহ অন্যান্য তথ্য সংগ্রহ করেন।

নিখোজ চারবোনকে উদ্ধারে ডিবির ওসি শাহ কামাল আকন্দ ও ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলামকে দায়িত্ব দেন পুলিশ সুপার আহমার উজ্জামান। ডিবির ওসি শাহ কামাল আকন্দ ও ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, চারবোন নিখোজের ঘটনাকে গুরুত্ব সহকারে নিয়ে তাদেরকে দ্রুত উদ্ধারের চেষ্ঠা করে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় গাজীপুরের শ্রীপুরের বেতজুড়ি গ্রামের একটি বাড়ি থেকে বুধবার রাতে ঐ চারবোনকে উদ্ধার করা হয়।

ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম বলেন, উদ্ধারকৃত চারবোন তাদের পারিবারিক দ্বন্ধ ও অভিভাবকদের মাত্রারিক্ত শাসনের ফলে হতাশাগ্রস্থ ছিল। এই হতাশাগ্রস্থদের বোনদের উপর নজর পড়ে বন্ধুরূপি পুর্ব পরিচিত একটি প্রতারক ও কুচক্রি মহলের। ঐ চক্রটি এই চারবোনের কাছ থেকে টাকা আদায়ের উদ্দেশ্যে চাকুরীর প্রলোভনে ফেলে কৌশলে অপহরণ করে। পরে অপহরণকারী চক্রটি তাদেরকে গাজীপুরের শ্রীপুরের বেতজুড়ি গ্রামের একটি বাড়িতে আটকে রাখে বলে পুলিশী জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃতরা জানান।

ফুলপুর থানার ওসি গাজী ইমারত হোসেন জানান, এই অপহরণের সাথে জড়িত তিনজনকেই বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, সজীব, আল আমিন হৃদয়। তিনি আরো বলেন, অপহৃত ঐ চারবোনের পুর্ব পরিচিত ও বন্ধুরা তাদেরকে কৌশলে অপহরণ করে। তাদের মধ্যে দুইজনের বাড়ি নখলা এবং আরেকজনের বাড়ি নান্দিনায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারীু শিশু নির্যাতন আইনের ৭/৮/৩০ ধারায় টাকা আদায়ের অসত উদ্দেশ্যে অপহরণ ও সহযোগীতার অপরাধে নিজামুদ্দিন বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো