English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৪:০৯
শিরোনাম
চরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিতঘাটাইলে সংবর্ধনা ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় মাদক জঙ্গী নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ শ্লোগান নিয়ে ময়মনসিংহের ফুলবাড়িয়ায় মাদক, জঙ্গী, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে ফুলবাড়িয়ার বেগম ফজিলাতুননেছা মুজিব সরকারি মহিলা কলেজ প্রঙ্গনে উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরাম আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ।

ফুলবাড়িয়া কমিউনিটি পুলিশিং সভাপতি এডভোকেট মোঃ ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জয়িতা শিল্পী, উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক সরকার, ত্রিশাল সার্কেল সহকারি পুলিশ সুপার স্বাগতা ভট্টাচার্য্য, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কামরুন্নাহার সেফা, ওসি মোঃ ফিরোজ তালুকদার, পৌর মেয়র মোঃ গোলাম কিবরিয়া, কুশমাইল ইউপি চেয়ারম্যান শামছুল হক প্রমুখ।

এ সময় জেলা পরিষদ সদস্য ফারজানা শারমীন বিউটি, তাজুল ইসলাম বাবলু, রুহুল আমিন, উপজেলা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিা প্রতিষ্ঠান শিক-শিার্থী, ধর্মীয় প্রতিষ্ঠান ইমাম-পুরোহিতসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

সভায় রেঞ্জ ডিআইজি ব্যারিষ্ট্রার হারুন অর রশিদ বলেন, বর্তমান সরকার প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক এগিয়েছে। নিম্ন আয়ের দেশ থেকে বাংলাদেশ এভন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তর করতে সকল ধরণের হতাশাকে দুরে ঠেলে দিয়ে নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে।

এ জন্য মাদক, জঙ্গি ও নারী নির্যাতন রোধ করতে হবে। তিনি ফেইসবুক সম্পর্কে বলেন, ফেইসবুক সৃষ্টি হয়েছিল জ্ঞানের তথ্য শেয়ার করার জন্য। কিন্তু বর্তমানে তির কারণ হয়ে দাড়িয়েছে। এ থেকে কুমলমতি শিশু কিশোরদের সাবধান থাকতে হবে। তাই বিশ্ববিদ্যালয়ের আগে কোন শিার্থীকে স্মার্টফোন ব্যবহার না করতে তিনি শিার্থীদের পরামর্শ দেন। সভায় উপস্থিত নারী শিার্থীদের উদ্দেম্যে তিনি বলেন, নিজেদেরকে দুর্বলমনে না করে শক্তিশালী মনে করতে হবে।

সকল ধরণের অপরাধ দমনে পুলিশ তোমাদের পাশে রয়েছে। নারী নির্যাতন, মাদক ও জঙ্গি, মারামারি, ইভটিজিংসহ যে কোন অপরাধ সংগঠিত হওয়ার খবর পেলে ৯৯৯ ফোন করে পুলিশকে অবহিত করতে হবে। তাহলেই পুলিশ জনতা মিলে আইন শৃংখলার উন্নতি করা সম্ভব হবে। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

মাদক নিয়ে পুলিশ জিরোট্রলারেন্স অবস্থানে রয়েছে। প্রতিটি পাড়া ও মহল্লা থেকেই মাদকমুক্ত জেলা ও উপজেলা গড়তে কাজ শুরু করতে হবে। এ জন্য কারা মাদক ব্যবসা ও মাদক ব্যবহার করে তা চিহিৃত করতে উদ্দ্যোগী হতে হবে। জঙ্গি সম্পর্কে তিনি বলেন, ১৯৭৪ সালে যারা পরিকল্পিতভাবে দুর্বি সৃষ্টি করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেশে বিদেশে কম জনপ্রিয় ব্যক্তি প্রমান করতে চেয়েছিল, তারাই এবং দুসররাই ২০১৩ ও ২০১৪ সালে জঙ্গিবাদ শুরু দেশে বিশৃংখলা সৃষ্টি করেছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুলিশ কঠোরহাতে তা দমন করে জঙ্গিবাদকে স্তব্দ করে দিয়েছে। অনেক উন্নত দেশ যা পারেনি বাংলাদেশ তা পেরেছে। ফলে জাতি জঙ্গিবাদ থেকে আজ নিরাপদ।

২২টি শিা প্রতিষ্টানের শিার্থীসহ কমপে ৫ হাজার লোকজন সমাবেশে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো