English|Bangla আজ ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ১০:৪৫
শিরোনাম

ময়দার তৈরি ‘সেকলো’!

আল আমিন চট্রগ্রাম জেলা প্রতিনিধি

সেকলো। এই ওষুধটির নাম কে না জানে। স্কয়ারের তৈরি এ ওষুধের ব্যাপক চাহিদাও রয়েছে দেশে। তবে এবার সন্ধান মিলল ময়দার তৈরি সেকলোর।মোড়ক হুবহু আসলের মতো হলেও ওষুধ কিন্তু নকল। বুধবার (৫ ফেব্রুয়ারি) হাটহাজারীতে একটি ফার্মেসিতে অভিযান চালিয়ে ময়দার এ সেকলোর সন্ধান পান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।জানা যায়, হাটহাজারী পৌরসভার আলম ফার্মেসির মালিক আলম দীর্ঘদিন নকল ওষুধ বিক্রয় করে আসছিল।

সম্প্রতি এক ক্রেতা নকল ওষুধ বিক্রির বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নজরে আসে। বুধবার (৫ ফেব্রুয়ারি) সকালে অভিযানে গিয়ে ফার্মেসি থেকে দুইপাতা সেকলো কিনে দেখলেন ভেতরে হোমিওপ্যাথিক ওষুধের মত ছোট ছোট দানায় ভরা। পরে আলম ফার্মেসিতে অভিযান চালিয়ে ২২৪ পাতা নকল সেকলো জব্দ করা হয়।এছাড়া আরেক ভবনের গোপন গোডাউনে অভিযান চালিয়ে প্রায় লাখ টাকার সরকারি ওষুধ জব্দ করা হয়।

ইউএনও মো. রুহুল আমিন জানান, ফেসবুকে অভিযোগ পেয়ে আলম ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। সেখানে গিয়ে দেখা যায় সেকলো মোড়কের ভিতর হোমিওপ্যাথিক ওষুধের মতো ময়দারগুড়া দিয়ে তৈরি ক্যাপসুল।

অভিযানে ফার্মেসি বন্ধ করে দেওয়া হয়েছে। মালিক পলাতক থাকায় তাকে আটক করা যায়নি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো