English|Bangla আজ ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৮:২৮
শিরোনাম
ভালুকায় মেয়র প্রার্থীর নৌকার প্রচারণায় মমেক ছাত্রলীগের সেক্রেটারি হাসানভূঞাপুরে “আনন্দ টিভি’র” প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্মরণে দোয়া মাহফিললক্ষ্মীপুরে ইটভাটা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধারকুলিয়ারচরে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন দৌড়ে সাংবাদিক নাঈম তৃতীয় স্থান অধিকার করেছেকুলিয়ারচর পৌর নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে ছুটে যান মহসিনআনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আব্বাস উল্লাহ সিকদারের ১ম মৃত্যু বার্ষিকীতে গাজীপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিতহাত্রাপাড়া সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে অসহায় ও দুঃস্থ মাঝে কম্বল বিতরণঠাকুরগাঁও পৌরসভা নির্বাচন : মেয়র পদে ৭ জনের মনোনয়ন পত্র দাখিলপলাশবাড়ীতে অগ্নিনির্বাপক গ্যাস বিস্ফোরণে গুরুতর অাহত-১গাইবান্ধায় নির্বাচন পরবর্তী সংহিসতায় দু’টি মামলা দায়ের : আটক-৫

মুজিব শতবর্ষ উপলক্ষে হাওরাঞ্চলে ১লক্ষ চারা রোপণ করা হবে, ডিসি আব্দুল আহাদ

আহাম্মদ কবির তাহিরপুর প্রতিনিধিঃ

দেশের দ্বিতীয় রামসার সাইড মা মাছের অভয়ারণ্য টাংগুয়ার হাওরে অতিথি পাখি শিকার ও মা মাছ নিধন বন্ধে।উদ্ধুদ্ধ করন সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আগামী ১৭,মার্চ মুজিব শতবর্ষ পুর্তি হবে, এবং আগামী ২৬শে, মার্চ ২০২১সাল,এই সময়টি মুজিব বর্ষ হিসাবে ঘোষণা করা হয়েছে।

এই সময় পর্যন্ত টাংগুয়ার হাওর সহ হাওরাঞ্চলে ১লক্ষ হিজল করচ ও কদমের চারা রোপণ করা হবে। আমরা যে চারা গুলো রোপণ করবো আপনারা প্রত্যেকটি চারা একেকটি সন্তান হিসাবে লালন করবেন।একটি গাছের ডালপালাও কাটবেন না। উনি বলেন আপনারা বলেছেন বিকল্প জ্বালানির ব্যবস্থার জন্য, সরকারি ভাবে সিলিন্ডার গ্যাস সরবরাহ করার জন্য, আমিও মনে করি এই অঞ্চলের জন্য সিলিন্ডার গ্যাস সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এ ব্যাপারে আপনাদের স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে একটি আবেদন করেন,আমি সরকারের সর্বোচ্চ পর্যায়ে পৌছাবো, এবং আমি সর্বোচ্চ চেষ্টা করবো আপনাদের সিলিন্ডার গ্যাস সরবরাহের জন্য।

উনি আর বলেন এই টাংগুয়ার হাওর সহ আশপাশের যেসকল হাওরে বিশ্বের বিভিন্ন প্রান্ত হতে, জীবিকার তাগিদে আশ্রয়ের অতিথি পাখি আসে তাদের কুচ দিয়ে মেরে ফেলা কি উচিৎ, উনি বলেন আমরা বাংগালী হলাম অতিথি পরায়ণ সে হিসাবে অতিথি পাখিরা আমাদের অতিথি,তাই আমরা অতিথি পাখি শিকার ও মা মাছ নিধন বন্ধ করতে হবে। উনি আর বলেন আপনারা আমার কথা রাখবেন আমি আপনাদের পাশে সবসময় আছি এবং থাকব।

আজ মঙ্গলবার(৭,জানুয়ারি) তাহিরপুর উপজেলা প্রশাসন আয়োজিত টাংগুয়ার হাওরের অতিথি পাখি শিকার ও মা মাছ নিধন বন্ধে উদ্ধুদ্ধ করন সভায়, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মুনতাসির হাসান পলাশ, শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক পিযুস পুরকায়স্থ টিটু, টাংগুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মনির মিয়া, সাবেক সভাপতি বজলুর রহমান, এছাড়াও উপস্থিত ছিলেন টাংগুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আহাম্মদ কবির, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ইউপি সদস্য গোলাম কিবরিয়া,আওয়ামিলীগ নেতা, রুবেল মিয়া, আওয়ামিলীগ নেতা ফটিক মিয়া, প্রমুখ।

বক্তারা সভা শেষে টাংগুয়ার হাওরের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট এর ড্রাইভার, মাঝিদের পরিবর্তনের কথা উল্লেখ করলে জেলা প্রশাসক বর্তমান দায়িত্বরত মাঝিদের বাতিল করে আবেদনের মাধ্যমে নতুন মাঝি নিয়োগের কথা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো