English|Bangla আজ ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার সকাল ১১:২৩
শিরোনাম
নওগাঁয় মুজিব শতবর্ষে শতবলের ক্রিকেট টুর্নামেন্টের চ’ড়ান্ত খেলায় জেলা প্রশাসন একাদশ ১০১ রানে বিজয়ীকুড়িগ্রামে ৪০দিনের কর্মসূচীর টাকা ফেরত; আইনানুগ ব্যবস্থার দাবী বঞ্চিতদেরগাইবান্ধা প্রেসক্লাবের বার্ষিক প্রীতি সম্মিলন অনুষ্ঠিতকুড়িগ্রাম সদরে হা-ডু-ডু ফাইনাল খেলা অনুষ্ঠিতমুক্তাগাছায় ইউনিয়ন পরিষদ, নির্বাচন উপলক্ষে উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত।মানব সেবার উপরে কোন ইবাদত নেই- আলহাজ্ব ইদ্রিস মিয়ারাণীনগরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিতপাথরঘাটায় মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটের ছুরির আঘাতে রক্তাক্ত মা,বখাটে আটক।কুড়িগ্রামে কবরস্হান বৃদ্ধির উপলক্ষে ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল: প্রধান অতিথি যুক্তিবাদীগাজীপুরে পরিবর্তন- ২৩ এর উদ্যোগে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়।

মুজিব জম্মশত বার্ষিকী উপলক্ষ্যে সাংবাদিক ফরজুন আক্তার মনি’র উদ্যেগে বৃক্ষরোপণ।।

এইচ আর রুবেল হবিগঞ্জ জেলা প্রতিনিধি :

হবিগঞ্জের নবীগঞ্জে “মুজিব বর্ষের অঙ্গিকার” গাছ লাগান, পরিবেশ বাচান” এই প্রতিপাদ্য শ্লোগান নিয়ে দুপুর ১ ঘটিকায়,নবীগঞ্জ থানার ১১ নং গজনাইপুর ইউনিয়নের বাংলাদেশ স্বাধীনতা পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি ও ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশনের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক ফরজুন আক্তার মনি ও ৪ নং দীঘলবাক ইউনিয়নের বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এর হবিগঞ্জ জেলা শাখার সম্মানিত সদস্য ও ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশন এর অর্থ সম্পাদক শিহাব আহমেদ সোহাগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কিছু হতদরিদ্র পরিবারে ফলজ বৃক্ষ রোপন করা হয়েছে।

সাংবাদিক ফরজুন আক্তার মনি বলেন , “বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আমাদের গাছ লাগানোর পদক্ষেপ অত্যন্ত সময়োপযোগী। বর্তমানে দেশে করোনাভাইরাসে প্রস্থিতিতে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যেটা আমারা বিভিন্ন ধরনের বৃক্ষের মাধ্যমে পেয়ে থাকি। তিনি আরো বলেন, মানুষের রক্ষা ও সুস্থ থাকার জন্য বৃক্ষায়নের বিকল্প নেই। আমাদের সকলকে পরিবেশ সুরক্ষায় বৃক্ষ রোপণের গুরুত্ব তুলে ধরতে হবে। আমাদের সকলকে বৃক্ষায়ন, সবুজায়ন, জীববৈচিত্র্য সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য বৃক্ষ রোপণ ও পরিচর্যা করতে হবে এ বিষয়ে সকলের প্রতি আহ্বান জানান তিনি।সাংবাদিক ফরজুন আক্তার মনি কে ফলজ গাছ রোপণের ব্যাপারে জানতে চাইলে, তিঁনি বলেন ফলজ গাছ ছাড়া অন্যান্য গাছ বড় হলে বিভিন্ন কাজে লাগিয়ে আসবাবপত্র পর্যন্ত তার ইতিহাস শেষ।কিন্তু ফলজ গাছ আজীবন ফল দিবে, গরীব মানুষের ফল ক্রয় করার অভাব দূর হবে। তার ইচ্ছে মতো খেতেও পারবে পাশাপাশি বিক্রিও করতে পারবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো