English|Bangla আজ ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সন্ধ্যা ৬:০০
শিরোনাম

মুজিববর্ষে পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ১১৪ টি ভূমিহীন পরিবার

মাসুদ রানা, পত্নীতলা প্রতিনিধিঃ

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে পত্নীতলা উপজেলার ১১৪টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি হচ্ছে এসব গৃহহীনদের স্বপ্নের নীড়। চারদিকে ইটের দেওয়াল এবং মাথার উপরে দেওয়া হচ্ছে সবুজ টিনের ছাউনি। উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস জমিতে ১১৪টি পরিবারের জন্য ঘর নির্মাণের কাজ করা হচ্ছে। ইতিমধ্যে ঘর নির্মাণ কাজ প্রায় শেষের পথে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়ব খান জানান , মুজিব বর্ষ উপলক্ষে উপজেলায় ১১৪টি ঘর নির্মাণ করে গৃহহীনদের মধ্যে বরাদ্দ দেওয়া হচ্ছে। আকবরপুর ইউনিয়নের রাউতারায় ৩০টি, কানুরায ২২টি নজিপুর ইউনিয়নের পুইয়া ১১টি, পাটিচড়া ইউনিয়নের পাহাড়কাটায় ১৩টি, কৃষ্ণপুর ইউনিয়নের চকগবিন্দ ১৫টি,দিবর ইউনিয়নের বাকরইলে ১২টি, নির্মইল ইউনিয়নে ৩ টি, কৃষ্ণপর চকগবিন্দ ২ টি, বিষ্টপুর ৫ টি, পত্নীতলা ইউনিয়নে ১ টি ভূমিহীন ও গৃহহীনের জন্য নির্মাণ করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। আর ১১৪ টি ঘর নির্মাণে ব্যয় করা হচ্ছে ১ কোটি ৯৪ লাখ ৯৪ হাজার টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিটন সরকার জানান,বাড়িগুলোর কাজ শেষ হয়েছে দেশব্যাপি একযোগে এসব বসতবাড়ি হস্তান্তর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী এর পরই তাদের কাঙ্ক্ষিত স্বপ্নের নীড়ে উঠবেন এ উপজেলার ১১৪ টি ভূমিহীন পরিবার। #

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো