English|Bangla আজ ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার বিকাল ৪:৪৮
শিরোনাম
রংপুর জেলা আ’লীগ নেতা ওয়াজেদুল ইসলামের মাতা আর নেইফুলপুর শুভসংঘের নয়া কমিটির যাত্রা শুরু, আশরাফ সভাপতি, পান্না সাধারণ সম্পাদকনরসিংদীতে ঢিলেঢালা লকডাউনচিরিরবন্দরে নির্দেশ অমান্য করে দোকান খোলায় ১০ প্রতিষ্ঠানকে জরিমানাফেসবুক গ্রুপ প্রিয় খানসামা’র উদ্যোগে গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরুপহেলা বৈশাখ উপলক্ষে সাপাহারে রোগীদের মাঝে উন্নত খাবার পরিবেশনকরোনা কি পৃথিবীতে দুর্ভিক্ষের হাতছানি দিচ্ছে?ইউএনও-এসিল্যান্ডের নজরদারী- নান্দাইলে কঠোরভাবে লকডাউন পালনমুরাদনগরে খেলার মাঠকে বাঁচিয়ে রাখতে মানবিক আবেদন জানিয়ে মানববন্ধনলক্ষ্মীপুরে মেশিনে কাঁটা পড়ে শ্রমিকের মৃত্যু

মার্কিন নাগরিকদের অবিলম্বে ইরাক ত্যাগের নির্দেশ

ইরাকের রাজধানী বাগদাদের মার্কিন দূতাবাস অবিলম্বে আমেরিকার নাগরিকদের দেশটি ছাড়ার নির্দেশ দিয়েছে। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানি মার্কিন বিমানের সন্ত্রাসী হামলায় নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র আজ শুক্রবার এ নির্দেশ দেয়া হয়।

মার্কিন দূতাবাসের বিবৃতিতে বলা হয়েছে, ইরাক এবং মধ্যপ্রাচ্যে উত্তেজনা বেড়ে যাওয়ায় মার্কিন দূতাবাস আমেরিকার নাগরিকদের চলতি মাসে ভ্রমণ সংক্রান্ত পরামর্শ দিয়েছে। এতে মার্কিন নাগরিকদের তড়িঘড়ি ইরাক ত্যাগের নির্দেশ দেয়া হয়।

সম্ভাব্য ক্ষেত্রে মার্কিন নাগরিকদের অবিলম্বে বিমান যোগে ইরাক ত্যাগের পরামর্শ দেয়া হয়। অবশ্য এটি সম্ভব না হলে তাদেরকে সড়কপথে অন্য দেশে চলে যেতে বলা হয়েছে।

তবে বিবৃতিতে মার্কিন নাগরিকদের বাগদাদের আমেরিকান দূতাবাসের সঙ্গে যোগাযোগ না করতে বলা হয়েছে। জরুরি পরামর্শ দেয়ার জন্য আরদেবিল এবং আধা-স্বায়ত্তশাসিত কুর্দিস্তানের মার্কিন কনস্যুলেট খোলা থাকবে বলেও জানান হয়। পার্সটুডে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো