English|Bangla আজ ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ৮:৫৪
শিরোনাম
নান্দাইলে ক্যারাভান রোড শো উদ্বোধনকলারোয়া থানা পুলিশের অভিযানে ৩৯ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটকপলাশবাড়ীতে বাঁধন ফাউন্ডেশন আয়োজিত চাইনিজ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনমামলা চলমান অবস্হায় জেনারেল হাসপাতালের নামে জমি দখলের পায়তারাভোলায় প্রতারক ও ভূমিদস্যু আবুল কালামের বিচারের দাবিকোভিড-১৯ মোকাবেলার লক্ষ্যে পাথরঘাটায় সিসিডিবি’র খাদ্য সামগ্রী, স্বাস্থ্য সুরক্ষা ও কৃষি উপকরন বিতরণ।কোভিড-১৯ মোকাবেলার লক্ষ্যে পাথরঘাটায় সিসিডিবি’র খাদ্য সামগ্রী, স্বাস্থ্য সুরক্ষা ও কৃষি উপকরন বিতরণ।বাংলাদেশের কনিষ্ঠ মেয়র মনির , বয়স ৩৬গাজীপুরে দুই ছিনতাইকারী গ্রেফতার মোটরসাইকেল জব্দ।ভূঞাপুরে পৌরসভা নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

মাগুরায় মেয়র এর পিতার মৃত্যুবার্ষিকী

ফারুক আহমেদ, মাগুরা প্রতিনিধি

মাগুরায় বুধবার ১২ ই ফেব্রুয়ারি মাগুরা আসাদুজ্জামান মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, মাগুরা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, ও পৌর মেয়র এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন এর সপ্তম মৃত্যুবার্ষিকী।

দিবসটি উপলক্ষে মাগুরা জেলা আওয়াামী লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে দুপুর ২টায় মাগুরা পৌর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত করা হয়। কবর জিয়ারত শেষে একটি বিশাল শোক র‌্যালীর মাধ্যমে স্থানীয় আসাদুজ্জামান মিলনায়তনে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ সাহেবের সভাপতিত্বে স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা এক আসনের সম্মানিত সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

উক্ত স্মরণসভায় বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন সাহেবের স্মৃতিচারণ করে বক্তব্য প্রদান করেন। উল্লেখ্য আলতাফ হোসেন তার রাজনৈতিক জীবনে একজন প্রজ্ঞাবান ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। দীর্ঘ ২৮ বছর ধরে তিনি মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০৪ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির বোর্ড অব ডিরেক্টর এবং মাগুরা পৌরসভার নির্বাচিত মেয়র এর দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, শিশু ও চক্ষু হাসপাতালের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন তিনি। ১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু করেন। ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে তিনি মাগুরার নেতৃত্ব দিয়েছেন।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন ২০১৩ সালের ১২ই ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো