English|Bangla আজ ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার সন্ধ্যা ৬:০৬
শিরোনাম
খানসামায় সরক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু।ঠাকুরগাঁও নাগরিক কমিটির সাধারণ সভা অনুষ্ঠিতকুড়িগ্রামে রাস্তা সংস্কার কাজের উদ্বোধন করলেন সংসদ সদস্য আলহাজ্ব পনিরউলিপুরে ট্রাক চাপায় শিশুর মৃত্যুবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মাতৃভাষা দিবস উপলক্ষে লাউডোব ইউনিয়ন আ’লীগের আলোচনা সভা:নবীনগরে মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব।নওগাঁয় সকালে তালিকা থেকে বাদ ॥ দুপুরে মৃত্যু ॥ বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ॥ এলাকায় আলোচনার ঝড়পলাশবাড়ীতে প্রমীলা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিতবান্দরবা‌নে ভাল্লুকের আক্রমণে আহত ৩ফুলছড়ির চরের ভুট্রাক্ষেত থেকে যুবতীর লাশ উদ্ধার

মসজিদের জমি নিজের নামে রেকর্ড শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আহাম্মদ কবির সুনামগঞ্জ

দক্ষিণ সুনামগঞ্জ থেকে প্রকাশিত এখন সিলেট ডটকম অনলাইন পোর্টালে গত ১৫,ফেব্রুয়ারী শনিবার মসজিদের জমি নিজের নামে রেকর্ড-দখন নিয়ে দক্ষিণ সুনামগঞ্জে উত্তেজনা,শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার তুলারবন্দ গ্রামের ব্যবসায়ী গোলাম আমিন ।

প্রতিবাদে তিনি বলেন, প্রকাশিত প্রতিবেদন সম্পূর্ণ বানোয়াট,মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত।

আমার বাবা মোঃ আব্দুর নুর বার্ধক্য, তিনি বার্ধক্যজনিত কারনে প্রায় বছর দশেক পূর্বে মসজিদের মোতাওয়াল্লির দায়িত্ব হতে সরে গিয়েছেন, তারপর যিনি দায়িত্বে ছিলেন উনিও কিছুদিন পূর্বে মারা গেছেন বর্তমানে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ দ্বারা মসজিদের সকল কার্যক্রম অব্যাহত রহিয়াছে। উনি বলেন সংবাদে উল্লেখ করা হয়েছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের তুলারবন্দ জামে মসজিদের মোতাওয়াল্লি আব্দুর নুর ও তার ভাই এবং ভাতিজারা এলাকার ধর্মপ্রাণ মানুষের দান করা তুলারবন্দ মৌজার ১৪৩,খতিয়ান ডিপি ১৫৪ ও ৯৪ ডিপির প্রায় ২০কেয়ার জমি আবাদি/ডুবা নিজেদের নামে বন্দোবস্ত করেছেন।এছাড়াও সংবাদে উল্লেখ করেছেন পরিবারের সদস্যরা মসজিদের গুরুত্বপূর্ণ পদে থাকার সুযোগে এসব কাজ করতে পেরেছেন।

উনি বলেন এতে তথ্যগত বিস্তর ফারাক রয়েছে। একই সঙ্গে সঠিক তথ্য গোপন রেখে ভুল তথ্য উপস্থাপন করা হয়েছে। এখানে এলাকার ধর্মপ্রাণ মানুষের মসজিদে দানকৃত জমির পরিমাণ উল্লেখ সহ (যার সকল নথিপত্র আমার কাছে সংগৃহীত আছে) উনি আর বলেন এলাকার দাংগাবাজ বটে একটি কুচক্র মহল পূর্ব শত্রুতার জেরে আমাকে ও আমাদের পরিবার কে সামাজিক ভাবে হেয়প্রতিপিন্ন করার জন্য জাতির বিবেক সাংবাদিক ভাইদের ভুল তথ্যদিয়ে এ-ই নীলনকশা আঁকা হয়েছে। আমি উক্ত প্রকাশিত সংবাদটির তীব্র প্রতিবাদ জানাই। সাথে সাথে উক্ত সংবাদে কাউকে বিভ্রান্ত না হওয়ার সবিনয়ে অনুরোধ করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় সুশীলসমাজ প্রতিনিধি বলেন আমাদের জানামতে মসজিদের জমি মসজিদের দেখলেই রয়েছে,মসজিদের জমি কোন ব্যক্তির ভুগ দখলে নেই।

প্রতিবেদকের বক্তব্যঃ প্রকাশিত সংবাদটি স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীলসমাজ প্রতিনিধি এবং প্রতিবেশীদের তথ্য ও অভিযোগের আলোকে করা হয়েছে যার প্রমাণাদি আমার কাছে সংগৃহীত আছে প্রতিবেদকের নিজস্ব কোন বক্তব্য নেই

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো