English|Bangla আজ ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ৪:৫৩
শিরোনাম
কুড়িগ্রামে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে উৎকোচের অভিযোগে মানববন্ধনকুড়িগ্রামে ৪দফা দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা।ফুলবাড়ীতে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত- ১গঙ্গাচড়ায় সড়ক দূর্ঘটনায় কিশোরের মৃত্যুপলাশবাড়ীতে এশিয়ান টেলিভিশনের ৮ম বর্ষপূর্তি পালিতগোবিন্দগঞ্জে আনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের ১ম মৃত্যুবার্ষিকী পালিতগোবিন্দগঞ্জে এশিয়ান টেলিভিশনের ৮ম বর্ষপূর্তি পালিতগাইবান্ধা-৩ আসনের এমপি এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি করোনা আক্রান্তগাইবান্ধায় পৌরসভা নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্তভালুকায় মেয়র প্রার্থীর নৌকার প্রচারণায় মমেক ছাত্রলীগের সেক্রেটারি হাসান

মনোয়নপত্র কিনলেন ৮ মেয়র ও ১৬০২ কাউন্সিলর প্রার্থী

দল থেকে ছাড়পত্র পাওয়ার পর মেয়র পদে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে মনোনয়নপত্র কিনতে শুরু করেছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদসহ পাঁচজন এবং ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো: সেলিম, বিএনপির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনসহ তিনজন মনোনয়নপত্র কিনেছেন। আর কাউন্সিলর পদে দু’সিটিতে মোট এক হাজার ৬০২ জন মনোনয়নপত্র কিনেছেন বলে রিটার্নিং কর্মর্কতাদ্বয়ের কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার পাঁচজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টির জি.এম. কামরুল ইসলাম, গণফ্রন্টের কাজী মো: শহীদুল্লাহ এবং স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন। তাবিথ আউয়ালের পক্ষে মো: জুলহাস উদ্দিন, কামরুল ইসলামের পক্ষে রফিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৫৬৪ জন এবং সংরক্ষিত পদে ১২৫ জন বৃহস্পতিবার মনোনয়নপত্র কিনেছেন।

ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বৃহস্পতিবার তিনজন মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো: সেলিম, নগর বিএনপির সভাপতি, সাবেক মেয়র ও মন্ত্রী সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এবং সাংবাদিক আখতারুজ্জামান আয়াতুল্লাহ বলে জানান রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। ইশরাক হোসেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার বাবার সাবেক পিএস নজরুল ইসলাম এবং হাজী সেলিমের পক্ষে তার প্রতিনিধি মনোনয়নপত্র নেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৭৮২ জন এবং সংরক্ষিত পদে ১৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২ জানুয়ারি পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি এবং ভোট গ্রহণ ৩০ জানুয়ারি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো