English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সকাল ৭:৪৪
শিরোনাম
চরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিতঘাটাইলে সংবর্ধনা ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

ভালুকার বিরুনিয়া ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার উন্মুক্ত বাছাই সম্পন্ন

সারুয়ার হাসান, ভালুকা প্রতিনিধিঃ

ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ০২ মার্চ সোমবার সকালে বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবা ভাতার তালিকা প্রণয়নে উন্মুক্ত বাছাই সম্পন্ন হয়েছে।

উক্ত বাছাই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভালুকা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ড. সেলিনা রশিদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাহমিনা নাসরিন, বিরুনিয়া ইউপি চেয়ারম্যান রিদওয়ান সারুয়ার রব্বানি, ইউপি সচিব মোঃ সাদিকুর রহমান তালুকদার, ইউনিয়ন সমাজ কর্মি নুরুজ্জামান, মোঃ আফতাব হোসেন, মোঃ কামাল হোসেন, এ সময় সকল ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় ইউনিয়নের হাজারো দরিদ্র মানুষের অংশ গ্রহনে ইউপি কাযার্লয় মোখরিত হয়ে উঠে। বিরুনিয়া ইউপি চেয়ারম্যান, রিদওয়ান সারুয়ার রব্বানি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দূরনীতি প্রতিরোধে যে পদক্ষেপ নিয়েছেন তাকে স্বাগত জানাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটি দরিদ্র পরিবারের মাঝে সরকারি সেবা পৌছে দেবার লক্ষে উন্মুক্ত বাছাইয়ের মাধ্যমে সঠিক ব্যাক্তিকে নিবার্চিত করার জন্য আদেশ দিয়েছেন। তাই আমরা শতভাগ সছ্যতার মাধ্যমে বাছাই প্রকৃয়া সম্পন্ন করলাম। বিরুনিয়া ইউনিয়ন বাসির কাছে ক্ষমা চেয়ে তিনি বলেন, উন্মুক্ত বাছাই প্রকৃয়ায় কয়েক হাজার লোক অংশ গ্রহন করলেও অল্প সংখ্যক কার্ড থাকায় সবাইকে কার্ড দিতে পারিনি।

অধিকাংশ মানুষকেই খালি হাতে ফেরত যেতে হয়েছে। যা একজন চেয়ারম্যানের জন্য চরম হতাশার বিষয়। তিনি আগামিতে কার্ড সংখ্যা বৃদ্বি করার জন্য সরকার এবং সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য বিরুনিয়া ইউনিয়নে ৬০ জনকে বয়স্ক ৪০ জনকে বিধবা এবং ৩৬ জনকে প্রতিবন্ধী ভাতার জন্য প্রাথমিক ভাবে নিবার্চিত করা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো