English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সকাল ৭:২৭
শিরোনাম
চরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিতঘাটাইলে সংবর্ধনা ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২০খ্রীঃ পালিতঃ

পি কে রায় দিনাজপুর চিরিরবন্দর প্রতিনিধিঃ

এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলায় এবছরও পালন করা হয় বিশ্ব ভোক্তা-অধিকার দিবস ২০২০খ্রীঃ। ১৫ মার্চ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে এই দিবসটি পালন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।

সকাল সাড়ে ১০ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে র‍্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা বঙ্গবন্ধু হলের সামনে এসে শেষ হয় পরে বঙ্গবন্ধু হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জনগণের অধিকার সম্পর্কে অধিকতর সচেতন করার উদ্দেশ্যে এই দিবসটি পালন করা হয়। আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেজবাহুল করিম বলেন, বছরব্যাপী আমরা একত্রে কাজ করে দেশের ভোক্তা-অধিকার সংরক্ষণের বিষয়ে উৎপাদন,আমদানি থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে পণ্যের মূল্য নির্ধারণের জন্য সরকারের বিশষ উদ্যোগ অব্যাহত রয়েছে। এই বিষয়ে স্ব-স্ব অবস্থানে থেকে সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।

করোনা ভাইরাসের ব্যাপক প্রসারের কারনে ভোক্তা-অধিকার দিবস উপলক্ষে গৃহীত নানা কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়। ভোক্তা-অধিকার অধিদপ্তর ভোক্তা ও ব্যবসায়ী উভয়ের দিকে সমান গুরুত্ব দিয়ে থাকে। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন শুধুমাত্র অভিযোগ পেলেই অভিযান পরিচালনা করে না, দেশের যে কোন সময়ে দিনে/রাতে অভিযান পরিচালনা করে থাকে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো