English|Bangla আজ ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সন্ধ্যা ৬:৫৪
শিরোনাম
আনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আব্বাস উল্লাহ সিকদারের ১ম মৃত্যু বার্ষিকীতে গাজীপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিতহাত্রাপাড়া সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে অসহায় ও দুঃস্থ মাঝে কম্বল বিতরণঠাকুরগাঁও পৌরসভা নির্বাচন : মেয়র পদে ৭ জনের মনোনয়ন পত্র দাখিলপলাশবাড়ীতে অগ্নিনির্বাপক গ্যাস বিস্ফোরণে গুরুতর অাহত-১গাইবান্ধায় নির্বাচন পরবর্তী সংহিসতায় দু’টি মামলা দায়ের : আটক-৫রাণীনগরে ৩ জুয়ারীসহ আটক ৪রাণীনগরে ঘটনার ১৬ মাস পর হত্যা মামলালক্ষ্মীপুরে-পৌরসভা নির্বাচন:৬ মেয়র প্রার্থীসহ ৫৭ জনের মনোনয়নপত্র দাখিলনান্দাইলে”সমন্বিত বালাই ব্যবস্হাপনা (আইপিএম) এর মাধ্যমে গুনগতমানসম্পন্ন ও নিরাপদ শিম উৎপাদন”শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিতময়মনসিংহে উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিজয় নিশ্চিত করে বাকেরগঞ্জে ফিরেছেন মেয়র লোকমান

শাহিন হাওলাদার

বাকেরগঞ্জের ‘চমক বয়’ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া বিজয় নিশ্চিত করে ফিরে এসেছেন। রাজনীতিতে নিত্য নতুন চমক দেখানো এই নেতা এবার দেখিয়েছেন ভিন্নধর্মী চমক। নিজের উজ্জ্বলতার আলো ছড়িয়েছেন রাজধানীর দক্ষিণ সিটি নির্বাচনী মাঠে।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে দায়িত্বশীল চমকের দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। দলীয় দায়িত্বশীলতার প্রশ্নে মেয়র প্রার্থী ব্যারিষ্টার ফজলে নূর তাপসের নির্বাচনী কাজে আত্মনিয়োগ করেছিলেন তিনি। দিনরাত এক করে দিয়েছেন ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তাপসকে বিজয়ী রুপে দেখতে। হয়েছেও ঠিক তাই।

বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে দ্বিতীয় বারের মত বাকেরগঞ্জ পৌরসভার মেয়র হওয়ার স্বাদ পেয়েছেন তিনি। তাই অক্লান্ত পরিশ্রম স্বার্থক করে আরো একটি বিজয় রচনা করে বিজয়ীর বেশে বাকেরগঞ্জে ফিরেছেন মেয়র লোকমান হোসেন ডাকুয়া। দলীয় সূত্রে জানা গেছে, গত ১৭ জানুয়ারি থেকে ব্যারিষ্টার ফজলে নূর তাপসের পক্ষে নির্বাচনী প্রচারণার কাজে আত্মনিয়োগ করতে নিজ দায়িত্ববোধ ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহর নির্দেশে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে ঢাকা পৌছান মেয়র লোকমান।

নিজের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি দীর্ঘদিন একটানা বিরতিহীনভাবে কাজ চালিয়ে যান এই নেতা। শেষ পর্যন্ত বিজয়ের বেশে নেতাকর্মীদের নিয়ে রবিবার বাকেরগঞ্জে ফিরেছেন তিনি। কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা সূত্রে জানা যায়, ঢাকায় ভোটারদের বড় একটা অংশ রয়েছে যারা বা যাদের মূল বৃহত্তর বরিশালের। মূলত বরিশালের নেতাকর্মীদের গ্রুপ ভিত্তিতে কাজ বা দায়িত্ব ছিলো পরিচিত সেইসব ব্যক্তি বা গোষ্ঠির কাছে যাওয়া ও ভোট প্রার্থনা করা।

পাশাপাশি নির্বাচনে যে কাজ যখন যার উপর দায়িত্ব পরে তা সঠিকভাবে পালন করা। তিনি আরও জানান, মেয়র লোকমানের নেতৃত্বে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাকর্মীসহ উপজেলা পরিষদ নেতাকর্মী, ইউনিয়ন চেয়ারম্যানগণ, পৌর কাউন্সিলরগণ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নির্বাচনী কাজে নিয়োজিত ছিলেন।

যে কারণে অন্য নেতাকর্মীরাও আনন্দে উজ্জীবিত হয়ে স্বতঃস্ফূর্তভাবে কাজ করতে সক্ষম হয়েছে। মেয়র লোকমান ঢাকায় অবস্থান করলেও নিয়মিত পৌরবাসী ও উপজেলার সার্বিক কাজের খোজ খবর রেখেছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো