English|Bangla আজ ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার রাত ৯:৪১
শিরোনাম
ভালুকা পৌর নির্বাচন: প্রচারণায় ব্যস্ত মমেক ছাত্রলীগ সম্পাদক হাসাননারী ফুটবল লীগে নিজ পরিচয়ে খেলতে চায় রংপুরের পালিচড়ার মেয়েরানবীনগরে বিদ্যুতের অাগুণে পুড়ে চাচা ভাতিজার মৃত্যুবুড়িচংয়ের আনন্দপুরে মানবতার দেয়াল উদ্ভোধন ও শীতবস্ত্র বিতরণবর্ণাঢ্য অায়োজনে কালীগঞ্জে এশিয়ান টিভি’র ৮ম বর্ষপূর্তি উৎযাপন।মহেশপুরে মাদক, বাল্যবিবাহ এবং আত্নহত্যা প্রতিরোধে ওয়ার্কশপ অনুষ্টিত।ঈদগাঁও থানা শুভ উদ্বোধন করেন-স্বরাষ্ট্রমন্ত্রীমোহনপুর ইউপির জনসাধারণের সাথে আঃলীগ নেতা জনির সৌজন্যে সাক্ষাতসাপাহার রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণময়মনসিংহ রেঞ্জে বিট পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন এবং অপরাধ সভা অনুষ্ঠিত

বান্দরবানে সাত দিন ব্যাপী বই মেলার উদ্বোধন

তপন চক্রবর্তী বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবানে সাত দিন ব্যাপী বই মেলার উদ্বোধন হয়েছে বান্দরবান জেলা প্রশাসকের চত্বরে।

আজ শনিবার (৩০ নভেম্বর) বিকাল ৪টা ঘটিকায় বান্দরবান সদরের ডিসি অফিস সংলগ্নে জাতীয় গ্রন্থকেন্দ্র, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন , বান্দরবান পার্বত্য জেলা কর্তৃক এই বইমেলার আয়োজন করা হয়।

উক্ত বইমেলার উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং এম পি।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আব্দুল মান্নান ইলিয়াস অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা ) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, জনাব অসীম কুমার দে, যুগ্ন সচিব (সাংস্কৃতি এতিহ্য) সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়, জনাব মিনার মনসুর পরিচালক জাতীয় গ্রন্থকেন্দ্র, এছাড়াও উপস্থিত ছিলেন বান্দরবান আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান সদর পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান পার্বত্য জেলা, বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর , পুলিশ সুপার বান্দরবান পার্বত্য জেলা মোঃ জাকির হোসেন মজুমদার মোহাম্মদ, মোজাম্মেল হক বাহাদুর ( সাংগঠনিক সম্পাদক বান্দরবান জেলা আওয়ামীলীগ ) ও অন্যান্য গন্য মান্য ব্যক্তি বিশেষ।

উক্ত বইমেলা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ দাউদুল ইসলাম জেলা প্রশাসক বান্দরবান ।

এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন। পরে মেলার স্টল পরিদর্শন করে অতিথিবৃন্দ। মেলায় ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের উপন্যাস, গল্প, কবিতা ও বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্যের বই স্থান পেয়েছে। মেলায় স্কুল কলেজের শিক্ষার্থীর সমাগম ছিলে লক্ষণীয়

আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত এই বইমেলা চলবে। এবং প্রতিদিন সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রামে বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং বলেন, জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মাণে বই পড়ার কোনো বিকল্প নেই। এবং মানুষের মাঝে জ্ঞানের আলো জ্বালাতে অবশ্যই বই পড়তে হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো