English|Bangla আজ ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার বিকাল ৫:৩৬
শিরোনাম
সাপাহারে খোট্টা পাড়া সরিষাভাঙ্গা মেশিনের ফিতার সাথে জড়িয়ে যুবকের মৃত্যু।বান্দরবানে ১৫০ শিক্ষার্থীকে দেয়া হলো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সহায়ক বইবান্দরবানে ত্রিমুখী সড়ক দুর্ঘটনায় আহত ৬মুরাদনগরে মনিরুল আলম দিপুর উদ‍্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণবিদ্যুতপৃষ্টে চাচা ভাতিজার মৃত্যুতে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন।ইউএনও একরামুল ছিদ্দিকমুজিববর্ষে পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ১১৪ টি ভূমিহীন পরিবারশ্রীমঙ্গলে আগামী কাল গৃহহীনদের জন্য নবনির্মিত ৩শত ঘর উদ্বোধন করা হবে আগামীকালপিএইচডি কর্তৃক চরফ্যাশনে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিতচিলমারীতে জ্বালানী তেল সরবরাহ এবং ডিপো স্থাপনের দাবীতে মানববন্ধনচিলমারীতে পাট গুদামে আগুন, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

বান্দরবানে ম্রো আদিবাসীদের উচ্ছেদ করে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

তপন চক্রবর্তী, বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবানে ম্রো আদিবাসীদের উচ্ছেদ করে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে বান্দরবান সরকারি কলেজের সচেতন শিক্ষার্থীবৃন্দ।

রবিবার (১৫ নভেম্বর) সকালে বান্দরবান শহরস্থ বঙ্গবন্ধু মুক্তমঞ্চ সংলগ্ন সড়কে বান্দরবান সরকারি কলেজের সচেতন শিক্ষার্থীদের আয়োজনে ম্রো আদিবাসীদের উচ্ছেদ করে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন অনু্ষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বান্দরবান সরকারি কলেজের ডিগ্রীর ২য় বর্ষের ছাত্র উচিং মার্মা, অনার্স ২য় বর্ষের ছাত্র জয়বাবু তঞ্চ্যঙ্গা, অনার্স ২য় বর্ষের ছাত্রী অলকা তঞ্চ্যঙ্গা, অনার্স ডিগ্রী ২য় বর্ষেের ছাত্রী মিমি মার্মা, ডিগ্রী ২য় বর্ষের ছাত্র পুলুচিং মার্মা সহ ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

এতে শিক্ষার্থীরা বক্তব্য বলেন, সিকদার গ্রুপের এই হোটেল চিম্বুক পাহাড়ে নির্মাণ হলে প্রত্যক্ষভাবে ম্রোদের চারটি পাড়া এবং পরোক্ষভাবে ৭০ থেকে ১১৬টি পাড়া ক্ষতিগ্রস্ত হবে। এতে প্রায় ১০ হাজার জুমচাষী উদ্বাস্তু হওয়ার ঝুঁকিতে পড়বেন। উক্ত মানববন্ধনে অনতিবিলম্বে এসব নির্মাণ কাজ বন্ধের দাবি জানানো হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো