English|Bangla আজ ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১১:৩৮
শিরোনাম

বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

তপন চক্রবর্তী, বান্দরবান জেলা প্রতিনিধি

“দুর্যোগ ঝুঁকি হ্রাস পূর্ব প্রস্তুতি টেকসই উন্নয়নে আনবে গতি’’ -এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জেলা প্রশাসন, বান্দরবান পার্বত্য জেলা ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও স্যাপলিং কর্মসূচী বান্দরবান এর সহযোগিতায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২০ পালিত হয়েছে।

আজ মঙ্গলবার (১০ মার্চ) সকাল ১০ঃ৩০ ঘটিকার সময় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে জেলা প্রশাসক জনাব দাউদুল ইসলামের নেতৃত্বে দিবসটি উপলক্ষে একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি পৌর শহরস্থ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন ধরনের মহড়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। এই সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফোর্সেস সদস্যরা দুর্যোগের সময় আত্মরক্ষার নানা কৌশল দেখিয়ে মহড়ায় অংশ নেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসক জনাব দাউদুল ইসলাম, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এস এম মোবাশ্বের হোসাইন,
ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক কামাল উদ্দিন ভূঁইয়া। এছাড়াও বান্দরবান জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ উপস্থিত ছিলেন ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো