English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সন্ধ্যা ৭:০০
শিরোনাম
নওগাঁয় পরকীয়ার জেরে চাপাতি দিয়ে কুপিয়ে নারীর হাতের আঙ্গুল বিচ্ছিন্ন ॥ যুবক আটকপলাশবাড়ীতে জাতীয় বীমা দিবস পালিতগোবিন্দগঞ্জে স্বর্ণ ব্যবসার আড়ালে স্বর্ণ বন্ধকীর নামে রমরমা সুদের ব্যবসাবান্দরবানে বিভিন্ন ৯টি মামলার জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংসপলাশে নিখোঁজ কিশোর হত্যা মামলায় গ্রেফতার ২নওয়াপাড়ায় ট্রেনে কাটা পড়ে ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যুরাণীনগরে বাঁশ বোঝাই ভটভটিকে সহযোগীতা করতে গিয়ে প্রাণ গেল ময়েনেরভূঞাপুর থানা পুলিশের সহায়তায় ঠিকানা খুঁজে পেল হারিয়ে যাওয়া ৫ ছাত্রবীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধননাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিত

বাঘা উপজেলায় বৃত্তিতে সেরা আড়ানী প্রাথমিক বিদ্যালয়

এ আই রবি, রাজশাহী ব্যুরো

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয় সোমবার (২৪ ফেব্রুয়ারি) প্রকাশিত পিএসসি পরীক্ষার ফলাফলে বৃত্তিতে উপজেলায় সেরা হয়েছে। এ বিদ্যালয় থেকে এবার ২৫ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করে। এরমধ্যে ১১ জন ট্যান্টেপুলে ও ১৪ জন সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেছে। আগামীতে বিদ্যালয়টির টার্গেট দেশের সেরা স্থান অর্জন করা।
এই বিদ্যালয় থেকে এবার পিএসসি পরীক্ষায় ১৫৭ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে। পাসের হার ১০০ ভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০ জন। এদিকে ২০১৭ সালে জেলায় পিএসসি পরীক্ষার ফলাফলে সেরা অর্জন করেছিল।
এবিষয়ে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহমুদা খাতুন জানান, আমরা ১৩ জন শিক্ষকই আন্তরিকতার সাথে ক্লাস নিই। বাচ্চাদের সাথে আমরা বন্ধুর মতো আচরণ করি। আমাদের দেখে তারা যেন ভয় না পায়, সেদিকে সব সময় খেয়াল রাখা হয়। এ ছাড়া গ্রুপ ভিক্তিক ক্লাস নেয়া হয়।
বিদ্যালয়ের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী জানায়, এই স্কুলে স্যারদের লেখাপড়া শিখানোর ধরর আলাদা। অতি সহজে বুঝতে পারছি। শিক্ষকরা যতেষ্ট আন্তরিক।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস খাতুন জানান, ভালো ফলাফল অর্জন করতে হলে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরা সন্তানদের প্রতি যতœবান। শুধু উপজেলায় নয়, আগামীতে বোর্ডের সেরা স্থানে থাকাই আমাদের লক্ষ্য। এই বিদ্যালয়টি ১৯৯৮ সালে দেশের মধ্যে সেরা হয়েছিল। আশা করছি এই সাফল্য আগামীতেও অব্যাহত থাকবে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শহীদুজ্জামান শাহীদ জানান, বিদ্যালয়ের ফলাফল যাতে আরো ভালো হয়, সেজন্য সবধরনের সহযোগিতা করা হয়। এবারের ফলাফলে উপজেলায় সেরা হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানাই। ফলাফলে বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতা ও শিক্ষার্থীর এবং অভিভাবকদের ঐকান্তিক প্রচেষ্ঠা অব্যাহত থাকলে আরো অনেক ভালো করা যাাবে। একটা শিক্ষা প্রতিষ্ঠানের আসল দায়িত্ব হচ্ছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাকদের। তবে পাশাপাশি সকলদের সচেতন থাকলে উন্নতি হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবিএম সানোয়ার হোসেন জানান, এবার পিএসসি পরীক্ষার ও বৃত্তির ফলাফলে প্রথম স্থান অর্জন করেছে। ১৯২২ সালের স্থাপিত শিক্ষা প্রতিষ্ঠান আড়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়টি আগামীতেও সাফল্য ধরে রাখার জন্য প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো