English|Bangla আজ ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার সকাল ৮:০৮
শিরোনাম
কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মাছ ও গাছের সাথে এ কেমন শত্রুতা?গোবিন্দগঞ্জে অটোভ্যান চালকের বস্তাবন্দি লাশ উদ্ধাররাণীনগরে সড়ক দূর্ঘটনায় সাইকেল আরোহী নিহতগোবিন্দগঞ্জে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনমাদারীপুর জেলার গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জদের সাথে আলোচনা সভাবাংলাদেশ প্রার্থমিক শিক্ষক কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার মানববন্ধন ও স্মারক লিপি প্রদানরায়পুরে ৯৩ গ্রাম পুলিশ পেলেন শীতবস্রমোহনগঞ্জে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণনান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে স্বাস্থ্য শিক্ষা প্রদান ও ঔষধ বিতরণশীতার্তদের মাঝে তিনশত কম্বল বিতরন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কিশোরগঞ্জ ইউনিট

বকশীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন

মোহাম্মদ আসাদ-বকশীগঞ্জ প্রতিনিধি

১৬ নভেম্বর সোমবার মেরুরচর ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণের মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়। কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় বকশীগঞ্জ উপজেলায় ১২ হাজার ৮৯০ জন কৃষক বিনামূল্যে পাবে সার ও বীজ।

সোমবার দুপুরে বকশীগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে বীজ-সার বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি, বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম সম্রাট, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল আমিন ফুরকান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়,
কৃষি কর্মকর্তা আলমগীর আজাদ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিপ্লব কুমার পাল, মৎস্য কর্মকর্তা আশরাফুল ইসলাম রিয়েল, উপ-সহকারী কৃষি কর্মকর্তা বাবুল হোসেন, আনোয়ার হোসেন, সাদিকুল ইসলাম, আবদুর রহিম, জহুরুল ইসলাম ও উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. শহিদুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন।

বকশীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর আজাদ জানান, ২০২০-২০২১ অর্থবছরে বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে বকশীগঞ্জ উপজেলায় ১২ হাজার ৮৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হবে। সোমবার আনুষ্ঠানিকভাবে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে তালিকা অনুযায়ী কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হবে।

এর মধ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ২ হাজার ২৪০ জন কৃষকের মাঝে সরিষ, ভূট্টা, গম, বোরোধান, চিনাবাদাম, শীতকালীন মুগ ও পিঁয়াজ বীজসহ ডিএপি ও এমওপি সার এবং কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় ১০ হাজার ৬৫০ জন কৃষকের মাঝে সরিষা, গম, মসুর, খেসারী, চিনাবাদাম, মরিচ, টমোটো, সূর্যমুখী বীজ ও ডিএপি ও এমওপি সার বিতরণ করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো