English|Bangla আজ ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার সন্ধ্যা ৭:৫০
শিরোনাম
বান্দরবানে জীপগাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে নিহত ৩ আহত ৫ জনমহেশপুর অফিসার্স ফোরামের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরন।ভালুকায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু; স্বামী গ্রেফতারসাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা!কালীগঞ্জে প্রেমে ব্যর্থ হয়ে যুবকের আত্মহত্যামোংলায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ডনান্দাইলে এমপি তুহিনের পিতার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিলমুদি দোকান করে সংসার চলছে কিন্ডারগার্টেন শিক্ষিকারমুরাদনগরের বাঙ্গরার পূৃর্বধৈইরে নবজাগরন সংগঠনের উদ্যাগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরনমেরকুটা নাইট শট সার্কেল টিভি কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত।

ফুলবাড়ী অাদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষর্থীদের শিক্ষার গুনগত মানোন্নয়নে অভিভাবক সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত

রতি কান্ত রায়, কুড়িগ্রাম প্রতিনিধি:

‘শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও’ এই স্লোগানকে সামনে রেখে কুড়িগ্রামের ফুলবাড়ীতে ফুলবাড়ী অাদর্শ উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জানুয়ারি ) সকাল ১১. ০০ টায় বিদ্যালয়ের হলরুমে অভিভাবকদের সচেতনতা বৃদ্ধিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো: ওয়াহেদ অালী সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, প্রধান অতিথী মো: অাব্দুস সালাম উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার,
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোরশেদ অালম, সহকারী শিক্ষক মো: শাহ অালম( মৌলভী) , স্কুল ম্যানজিং কমিটির সদস্য মো: হারুন অর রশিদ প্রমুখ ।

এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষার্থীও অভিভাবকরা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, শিক্ষার্থীদের শিক্ষা ক্ষেত্রে গুরুত্ব প্রদানের জন্য অভিভাবকদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা পড়ালেখায় ফাঁকি দিচ্ছে কিনা সে দিকে লক্ষ রাখতে হবে। বিদ্যালয়ের পড়ালেখার পাশাপাশি বাড়িতে পড়ালেখা করছে কিনা সে দিকে নজর দিতে হবে।

শিক্ষার্থীদের পড়ালেখায় ফাঁকি দেয়ার অন্যতম কারণ হচ্ছে ফেসবুক, ইন্টারনেট, ইউটিউব, ইত্যাদি। তারা এ দিকে আকৃষ্ট হয়ে পড়লে আগামীতে জিএসসি ও এসএসসি পরীক্ষার রেজাল্ট ভালো করা সম্ভব না। তাই এসবের কুফল সম্পর্কে তাদের ধারণা দিতে হবে।

ভবিষ্যত দেশ গড়ার লক্ষ্যে প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়বো। ঘুম থেকে উঠে ঘুমানোর আগ পর্যন্ত একজন ছাত্র কি করে, কোথায় যায় সে দিকটি দেখভাল করতে অভিভাবকের প্রতি আহ্বান জানান বক্তারা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো