English|Bangla আজ ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার ভোর ৫:৩৯
শিরোনাম
ছায়ানট সাংস্কৃতিক সংস্থা, ময়মনসিংহ এর ৩ যুগ পূর্তি উপলক্ষে গুণীজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণতরুণদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা বাড়াতে হবে ; তানভিরনাগেশ্বরী পৌরসভা নির্বাচনে মোহাম্মদ হোসেন ফাকু বিজয়ীগাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শেষে চলছে গণনাগাজীপুরে যুবলীগের আয়োজনে মাইনুল হোসেন খান নিখিলের রোগমুক্তি কামনায়,দোয়া অনুষ্ঠিত হয়।পলাশবাড়ীতে সন্ধি ফাউন্ডেশনের উদ্যোগে মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধণা প্রদানফুলবাড়ীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণশান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে নাগেশ্বরী পৌরসভা নির্বাচনরংপুরে জুম্মার নামায শেষে অসহায়দের কম্বল দিলেন আ.লীগ নেতা মওলাকুলিয়ারচর পৌর নির্বাচন বর্জন করেছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর নূরুল মিল্লাত

ফুলছড়িতে এ প্লাস ক্যাপইন উপলক্ষে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

আল কাদরি কিবরিয়া সবুজ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার ফুলছড়িতে ভিটামিন এ প্লাস ক্যাপইন উপলক্ষে বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

৮ জানুয়ারি বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রফিকুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জি. এম সেলিম পারভেজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম মেরী, ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী, ফুলছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ ইলতুতমিশ আকন্দ পিন্টু, উপজেলা শিক্ষা অফিসার কফিল উদ্দিন সরকার, সাংবাদিক শাহ আলম যাদু প্রমুখ।

আগামী ১১ জানুয়ারি সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত সারাদেশের ন্যায় ফুলছড়িতেও ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপজেলায় ১৬৯ টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়স পর্যন্ত ২ হাজার ৭০৯ জন শিশুকে নীল রঙ্গের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত ২৬ হাজার ৭১০ জন শিশুকে লাল রঙ্গের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ভিটামিন এ অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায় বলে সভায় জানানো হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো