English|Bangla আজ ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার ভোর ৫:২৬
শিরোনাম
সাপাহারে খোট্টা পাড়া সরিষাভাঙ্গা মেশিনের ফিতার সাথে জড়িয়ে যুবকের মৃত্যু।বান্দরবানে ১৫০ শিক্ষার্থীকে দেয়া হলো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সহায়ক বইবান্দরবানে ত্রিমুখী সড়ক দুর্ঘটনায় আহত ৬মুরাদনগরে মনিরুল আলম দিপুর উদ‍্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণবিদ্যুতপৃষ্টে চাচা ভাতিজার মৃত্যুতে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন।ইউএনও একরামুল ছিদ্দিকমুজিববর্ষে পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ১১৪ টি ভূমিহীন পরিবারশ্রীমঙ্গলে আগামী কাল গৃহহীনদের জন্য নবনির্মিত ৩শত ঘর উদ্বোধন করা হবে আগামীকালপিএইচডি কর্তৃক চরফ্যাশনে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিতচিলমারীতে জ্বালানী তেল সরবরাহ এবং ডিপো স্থাপনের দাবীতে মানববন্ধনচিলমারীতে পাট গুদামে আগুন, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

পেঁয়াজ আসা শুরু, জেনে নিন আজকের বাজার দর

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে এলো পেঁয়াজ। পাকিস্তান থেকে একটি কার্গো ফ্রেইটে আসে পেঁয়াজের প্রথম চালান। বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে পেঁয়াজবাহী এই ফ্লাইট বোয়িং ৭৪৭।

বিমানবন্দরে পেঁয়াজ খালাসে তৎপর হন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এদিকে দফায় দফায় কমে আসছে পেঁয়াজের দাম। বুধবার রাজধানীসহ দেশব্যাপী পেঁয়াজের দাম দেখা যায়- চায়নিজ ৭০ টাকা, মিয়ানমার ৯০ টাকা, মিসর ১০০ টাকা ও দেশী পেঁয়াজ ১১০ টাকা বিক্রি হচ্ছে।

আজ সেটা আরও কমবে বলে জানিয়েছেন পাইকারি আড়তদাররা। বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন জানিয়েছেন, এক সপ্তাহের মধ্যে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে চলে আসবে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর কাঁচা বাজারগুলোতে পেঁয়াজের দাম গত কালের থেকে কেজিতে ১০ টাকা কমেছে।

অন্যদিকে খুচরা বিক্রেতারা বলছে, আজকে পেঁয়াজের দাম কেজিতে ১০টাকা কমেছে। আজ পেঁয়াজ বিক্রি হবে ১০০ থেকে ১১০টাকা দরে। আকাশ পথে জরুরী ভিত্তিতে পেঁয়াজ আমদানির খবরে রাজধানীসহ দেশব্যাপী পেঁয়াজের দাম আরও কমে এসেছে। বুধবার রাজধানীর কাওয়ান বাজারের পাইকার বাজারে চায়নিজ ৭০ টাকা, মিয়ানমার ৯০ টাকা, মিসর ১০০ টাকা ও দেশী পেঁয়াজ ১১০ থেকে ১২০ টাকা বিক্রি হচ্ছে।

কাওয়ান বাজারের মাতৃভার আড়তের কালাম শেখ বলেন, পাইকারি বাজারে পেঁয়াজের দাম অনেক কমেছে। নতুন পেঁয়াজ আসতে শুরু করলে দাম আরও কমে যাবে। এ সম্পর্কে শ্যামবাজার বণিক সমিতির সহ-সভাপতি হাজী মোঃ মাজেদ বলেন, ‘শ্যামবাজারে দেশী পেঁয়াজ ১৩০ টাকারও কমে বিক্রি হচ্ছে। কোন কোন ক্ষেত্রে ১২০ টাকায়। মিসর ও বার্মার পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, গতরাতে পাকিস্তান থেকে আকাশ পথে কার্গো ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরপরই সেখানে ছুটে যান বিমানের কার্গো শাখা, কাস্টমস, ফ্রেইট ফরোয়ার্ড শাখা ও অন্যান্য কর্মকর্তারা। প্রতিটি শাখার সংশ্লিষ্ট কর্তারা পেঁয়াজের বিল অব এন্ট্রি নিয়ে তৎপর হন।

ঘণ্টাখানেকের মধ্যে কার্গো থেকে পেঁয়াজ নামিয়ে আনার পর তা কার্গো হাউসে রাখা হয়। এ বিষয়ে কার্গো শাখার একজন কর্মর্কতা বলেন, বিগত ত্রিশ বছরের চাকরি জীবনে কোন ভোগ্য পণ্যকে এত গুরুত্ব দিয়ে সরকার খালাসের উদ্যোগ নেয় তেমনটি এই প্রথম দেখলাম।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো