English|Bangla আজ ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ৮:০২
শিরোনাম
লক্ষ্মীপুরে ইটভাটা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধারকুলিয়ারচরে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন দৌড়ে সাংবাদিক নাঈম তৃতীয় স্থান অধিকার করেছেকুলিয়ারচর পৌর নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে ছুটে যান মহসিনআনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আব্বাস উল্লাহ সিকদারের ১ম মৃত্যু বার্ষিকীতে গাজীপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিতহাত্রাপাড়া সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে অসহায় ও দুঃস্থ মাঝে কম্বল বিতরণঠাকুরগাঁও পৌরসভা নির্বাচন : মেয়র পদে ৭ জনের মনোনয়ন পত্র দাখিলপলাশবাড়ীতে অগ্নিনির্বাপক গ্যাস বিস্ফোরণে গুরুতর অাহত-১গাইবান্ধায় নির্বাচন পরবর্তী সংহিসতায় দু’টি মামলা দায়ের : আটক-৫রাণীনগরে ৩ জুয়ারীসহ আটক ৪রাণীনগরে ঘটনার ১৬ মাস পর হত্যা মামলা

পাহাড়তলীর সেগুনবাগান এলাকায় ভোক্তা আইন লংঘন করে নোংরা পরিবেশে প্যাকেটজাত করছে রঙ্গিন চিপস

আল আমিন চট্রগ্রাম জেলা প্রতিনিধি

চট্রগ্রাম নগরী চট্টগ্রাম খুলশী থানাধীন ১নং সেগুনবাগান রোডস্থ একটি রেল কোয়াটারের ভিতর ভোক্তা আইন লংঘন করে অত্যন্ত নোংরা পরিবেশে প্যাকেটজাত করছে বাচ্চাদের খাবার রঙ্গিন চিপস। যা সিমরান পাপড় হাউস নামে বাজার জাত করা হচ্ছে। আর এসকল নোংরা খাবার খেয়ে সাধারণ মানুষ নানান রোগে আক্রান্ত হচ্ছে।

খোঁজ নিয়ে জানাযায় নগরীর পাহাড়তলী কলেজ মোড়ে সেগুনবাগান ১নং রোড সংলগ্ন একটি রেল কোয়াটারে দীর্ঘদিন ধরে বসবাসরত বিহারী পরিবার শেখ মহিউদ্দিনের ছেলে মোহাম্মদ পারভেজ শুধু মাত্র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের ডি ফরম টাঙ্গিয়ে সরকারকে কর ফাঁকি দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে।সংবাদ সংগ্রহের জন্য সরেজমিনে পরিদর্শন কালে উক্ত এলাকার একাধিক ব্যক্তি বলেন এধরনের নোংরা পরিবেশে বাচ্চাদের খাবার চিপস ও পাপড় প্যাকেট জাত করার জন্য সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ কিভাবে অনুমতি দেন তা আমরা জানিনা। এসময় তারা নোংরা পরিবেশে প্যাকেট জাত কারিদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

এদিকে নোংরা পরিবেশে খাবার প্যাকেট জাত করন সম্পর্কে জানতে চাইলে প্রতিষ্ঠানের মালিক মোহাম্মদ পারভেজ ক্ষিপ্ত হয়ে বলেন এগুলোর জন্য বিএসটিআই,পরিবেশ ছাড়পত্র কিছুই লাগেনা।এধরনের ব্যবসায় সরকার কে টেক্স দেওয়ার কিছুই নেই। আমরা সৈয়দ পুর থেকে চিপস গুলো এনে এখানে প্যাকেট করে তা পাইকারি বাজারে বিক্রি করে থাকি।

উল্লেখ্য ভোক্তা অধিকার আইনে যেকোনো পন্যের গুনগত মান নির্নয়ে বিএসটিআই এর অনুমোদন, প্যাকেটের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণ তারিখ, মূল্য তালিকা থাকা বাধ্যতামুলক হলেও এর কোনটাই মানছেন না সিমরান পাপড় হাউস নামে প্রতিষ্ঠানটির মালিক মোহাম্মদ পারভেজ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো