English|Bangla আজ ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ১০:৩০
শিরোনাম
ফুলছড়িতে ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করলেন-ডেপুটি স্পীকারখানসামায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্য গীতা বিদ্যালয় উদ্বোধন।রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপিত হেলাল সম্পাদক দুলুগোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র-কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ ও সংবর্ধনাপলাশবাড়ীতে রাস্তায় ইটের সোলিং করণ প্রকল্পের উদ্বোধণনওগাঁয় গলা ও পায়ের রগকাটা এক ব্যক্তিকে উদ্ধার করলো পুলিশ ও ফায়ার সার্ভিসসোনারগাঁওয়ে ঘুমের ঔষধ খাইয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণপ্রেমিকাকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণেরসাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘাটাইল প্রেসক্লাবের মানববন্ধন।সিদ্ধিরগঞ্জে চার্জ বিহীন ডার্চ বাংলা এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন

পলাশবাড়ীর হোসেনপুরে ইউপি রাস্তার গাছ কর্তনের ঘটনায় ১ বছর পর থানায় মামলা দায়ের

আল কাদরী কিবরীয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধার পলাশবাড়ীতে দরপরপত্র ছাড়াই গাছ কর্তনের ঘটনায় দীর্ঘ ১ বছর পর অবশেষে পলাশবাড়ী থানায় মামলা দায়ের। পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের বিভিন্ন রাস্তায় রোপনকৃত ১ হাজার ৭৩৮টি গাছ দরপত্রছাড়াই কর্তনের অভিযোগে জাতীয় ও স্থানীয় পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশের পর হোসেনপুর ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য সহ কয়েকজনকে অভিযুক্ত করে উপজেলা প্রশাসন পলাশবাড়ী থানায় ১০ মার্চ মঙ্গলবার এ মামলা দায়ের করেন।
উল্লেখ্য, উপজেলার হোসেনপুর ইউনিয়নের চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু, ইউপি সদস্য পল্লব মিয়া, ইউপি সদস্যা শাপলা বেগমের স্বামী শরিফুল ইসলামসহ অজ্ঞাতনামা ৬/৭ জন লোক দরপত্রছাড়াই ঝাপড়, কিশামত চেরেঙ্গা, করিয়াটা, মধ্যরামচন্দ্রপুর (কোনাবাড়ী), চাকলা ও শালমারা সহ বিভিন্ন মৌজার রাস্তায় রোপনকৃত প্রায় ৭০ লাখ টাকা মূল্যের ১ হাজার ৭৩৮টি গাছ অবৈধভাবে কর্তন করেন। উক্ত ঘটনায় কাজী নজরুল ইসলাম সেলিম নামে স্থানীয় এক যুবক অবৈধভাবে গাছ কর্তনের ঘটনায় ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু, ইউপি সদস্য পল্লব মিয়া ও ইউপি সদস্যা শাপলা বেগমের স্বামী শরিফুল ইসলাম সহ অজ্ঞাতনামা ৬/৭ জনকে অভিযুক্ত করে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগ দাখিলে পর উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন তৎকালীন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফ হোসেনকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। তার নির্দেশ মোতাবেক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে তদন্ত কার্য পরিচালনা করেন।

ঘটনার সত্যতা পেয়ে সহকারী কমিশনার (ভূমি) উপজেলা নির্বাহী অফিসার বরাবরে ৩১.৫৫.৩২৬৭.০০০.০১.০০১.১৯-১৩২ (২) স্মারকের আলোকে গত ০৭-০২-২০১৯ তারিখে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু প্রভাবশালী হওয়ায় তদন্ত প্রতিবেদন জমা দেয়ার দীর্ঘ ১ বছর পেরিয়ে গেলেও অদৃশ্য কারণে জড়িতদের বিরুদ্ধে আজও আইনি ব্যবস্থা গ্রহণ না করার ঘটনায় এক আইনজীবির মাধ্যমে কাজী নজরুল ইসলাম সেলিম ২৭ ফেব্রুয়ারি উপজেলা প্রশাসনকে উকিল নোটিশ প্রদান করেন।

এরই পরিপ্রেক্ষিতে হোসেনপুর ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য সহ কয়েকজনকে অভিযুক্ত করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পলাশবাড়ী থানায় ১০ মার্চ মঙ্গলবার এ মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন বলেন, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গাছ কর্তনের ঘটনায় ১০ মার্চ মঙ্গলবার একটি মামলা দায়ের করা হয়েছে, যার মামলা নং- ১০ ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো