English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার বিকাল ৪:১২
শিরোনাম
বীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধননাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিতদিনাজপুরে নাগরিক উদ্যোগ এবং এসসিডিএস এর উদ্যোগে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিতচরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলন

পলাশবাড়ীর পাঁচপীরের দরগাহ্ দাখিল মাদ্রাসায় গোপনে আয়া ও নৈশ প্রহরী পদে লোক নিয়োগের পায়তারা

আল কাদরী কিবরীয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-

গাইবান্ধার পলাশবাড়ী পাঁচপীরের দরগাহ্ দাখিল মাদ্রাসার নৈশ্য প্রহরী ও আয়া দুটি সৃষ্ট পদে গোপনে নিয়োগের পায়তারা করার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে আরও জানা যায়, শুধু মাত্র নৈশ্য প্রহরী পদে চাকুরীর জন্য শিমুলিয়া গ্রামের জনৈক আব্দুর রশিদের ছেলে রায়হানের নিকট ১০ লক্ষ টাকা গ্রহনের অভিযোগ রয়েছে সুপার আফসার আলী ও সভাপতি আওয়ামীলীগ নেতা হাফিজারের বিরুদ্ধে।

এলাকাবাসী জানায়, মাদ্রাসার সুপার ও সভাপতি যোগসাজসে একটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে তা গোপন করা হয়। মাদ্রাসার শিক্ষক, অফিস সহকারী এমনকি শিক্ষক প্রতিনিধিরা পর্যন্ত জানেন না কবে কখন কোন পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ফলে যোগ্য অনেক প্রার্থী থাকার পরও তারা আবেদন করতে পারেনি। কেবল মাত্র সভাপতি ও সুপার তাদের মনোনীত ব্যাক্তিদের দিয়ে আবেদনপত্র করে গোপনে নিয়োগের পায়তারা করে আসছে।

নির্ভরযোগ্য সূত্র থেকে আরও জানা যায়, কেবল নৈশ প্রহরী পদে জনৈক রায়হানকে নিয়োগ দেওয়ায় কথা বলে ১০ লক্ষ টাকা গ্রহণ করা হয়েছে। শেষ পর্যন্ত নিয়োগ বিজ্ঞপ্তি গোপন করে উক্ত পদে জনৈক রায়হানকে নিয়োগ প্রদান করা হলে দুর্নীতি ও অনিয়মের অনন্য দৃষ্টান্ত স্থাপন করা হবে বলে এলাকাবাসীরা জানান।

এ ব্যাপারে জানতে চাইলে সুপার আফসার আলী জানান, আবেদনের সময়সীমা শেষ। তবে উল্লেখিত ব্যক্তির নিকট টাকা গ্রহণের কথা তিনি অস্বীকার করেন। মাদ্রাসা কমিটির সভাপতি ও আওয়ামীলীগ নেতা হাফিজার রহমান বলেন, নিয়ম মাফিক সব হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহাতাব হোসেন জানান, আমি মাদ্রাসার নিয়োগে অনিয়মের কথা শুনেছি। নিয়োগে অনিয়মের আশ্রয় গ্রহণ করা হলে কাউকে ছাড় দেয়া হবে না।

এদিকে যোগ্যতা থাকা সত্বেও আবেদন করতে না পারায় অনেক প্রার্থী পূনঃনিয়োগ বিজ্ঞাপ্তি প্রকাশসহ সংশ্লিষ্ট মাদ্রাসার নোটিশ বোর্ড, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নোটিশ বোর্ডে টাঙানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। (ছবি সংযুক্ত)

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো