English|Bangla আজ ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার সকাল ১১:২৩
শিরোনাম
গংগাচড়ায় জেলা আ.লীগের সাধারন সম্পাদকের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণঅসহায় মানুষের পাশে শীতবস্ত্র নিয়ে রংপুরিয়ান-ওয়ার্ল্ড ওয়াইডছায়ানট সাংস্কৃতিক সংস্থা, ময়মনসিংহ এর ৩ যুগ পূর্তি উপলক্ষে গুণীজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণতরুণদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা বাড়াতে হবে ; তানভিরনাগেশ্বরী পৌরসভা নির্বাচনে মোহাম্মদ হোসেন ফাকু বিজয়ীগাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শেষে চলছে গণনাগাজীপুরে যুবলীগের আয়োজনে মাইনুল হোসেন খান নিখিলের রোগমুক্তি কামনায়,দোয়া অনুষ্ঠিত হয়।পলাশবাড়ীতে সন্ধি ফাউন্ডেশনের উদ্যোগে মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধণা প্রদানফুলবাড়ীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণশান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে নাগেশ্বরী পৌরসভা নির্বাচন

পলাশবাড়ীতে রাতের আধারে দায়সাড়া সড়ক সংস্কার কাজ

আল কাদরি কিবরিয়া সবুজ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হতে ১নং কিশোরগাড়ী ইউনিয়ন যাওয়ার একমাত্র পাকা সড়কটি সংস্কার কাজে উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের যোগসাজসে ব্যাপক অনিয়ম করছে ঠিকাদারী প্রতিষ্ঠান মনি কন্ট্রাকশন নামে একটি প্রতিষ্ঠান। এ অনিয়মের প্রতিবাদে ক্ষোভে ফুসে উঠেছে এলাকাবাসী। তারা নিম্ন মানের কাজ বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

জানা যায়, প্রায় ৭৩ লাখ টাকা ব্যয়ে ৪.৫০ কিলোমিটার সড়কে সংস্কার কাজে মালামাল প্রায় ১শত কিলোমিটার দুর হতে তৈরী করে এনে এ রাস্তাটির সংস্কার কাজ চলমান রয়েছে। গতকাল ১০ ফেব্রয়ারী নিয়মনীতির তোয়াক্কা না করে রাত ১০ টার পর হতে সারারাত কিশোরগাড়ী বাজারের অংশে সংস্কার কাজে পাথর ও বিটুমিন মেশানো মসলা দিয়ে সড়কের কার্পেটিং করা হয়। এসব বিটুমিন মেশানো পাথর সড়কে ফেলার আগে সড়কটি না করা হয়েছে পরিস্কার না হয়েছে বিটুমিন মিশ্রিত তেল ব্যবহার। বালু মাটির উপরে করা হয়েছে কার্পেটিং। ফলে রাত না যেতেই কার্পেটিং উঠে যাচ্ছে। জমি নিড়ানীর মতো করা হয়েছে কার্পেটিং।

ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তরা জানান, কার্পেটিং এর মালামাল আনতে ধরে সড়ক দূর্ঘটনার ফলে মালামাল গুলো সড়কে পৌঁছাতে দেরী হয় ফলে কার্পেটিং এর জন্য মিশ্রিত মালামাল গুলো জমে যায় এর ফলে কাজ করতে রাত হয়। তবে কাজের সময় উপজেলা সহকারি প্রকৌশলী হেলাল সাহেব কাজের সময় উপস্থিত ছিলেন। কাজের মান খারাপ হলে সেটা পূর্নরায় করা হবে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী তাহাজ্জদ হোসেন জানান, কাজের সময় অফিসের লোকজন উপস্থিত ছিলো। কাজের মান খারাপ হয়েছে বলে লোকমুখে জানতে পেরেছি। একারণে বর্তমানে কাজ বন্ধ আছে। এবিষয়ে আগামীকাল সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এবং সঠিকভাবে সংস্কার কাজটি ঠিকাদারের নিকট বুঝিয়ে নেওয়া হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো