English|Bangla আজ ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার বিকাল ৫:০২
শিরোনাম
রংপুর জেলা আ’লীগ নেতা ওয়াজেদুল ইসলামের মাতা আর নেইফুলপুর শুভসংঘের নয়া কমিটির যাত্রা শুরু, আশরাফ সভাপতি, পান্না সাধারণ সম্পাদকনরসিংদীতে ঢিলেঢালা লকডাউনচিরিরবন্দরে নির্দেশ অমান্য করে দোকান খোলায় ১০ প্রতিষ্ঠানকে জরিমানাফেসবুক গ্রুপ প্রিয় খানসামা’র উদ্যোগে গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরুপহেলা বৈশাখ উপলক্ষে সাপাহারে রোগীদের মাঝে উন্নত খাবার পরিবেশনকরোনা কি পৃথিবীতে দুর্ভিক্ষের হাতছানি দিচ্ছে?ইউএনও-এসিল্যান্ডের নজরদারী- নান্দাইলে কঠোরভাবে লকডাউন পালনমুরাদনগরে খেলার মাঠকে বাঁচিয়ে রাখতে মানবিক আবেদন জানিয়ে মানববন্ধনলক্ষ্মীপুরে মেশিনে কাঁটা পড়ে শ্রমিকের মৃত্যু

পলাশবাড়ীতে গরীব-অসহায় ৫০টি পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে শাড়ি ও লুঙ্গী বিতরণ

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-

গাইবান্ধার পলাশবাড়ী পৌরশহরের নুনীয়াগাড়ী গ্রামে গরীব-অসহায় ৫০টি পরিবারের মাঝে গতকাল ২২ মে শুক্রবার বিকেলে ব্যক্তিগত উদ্যোগে শাড়ি ও লুঙ্গী বিতরণ করেছেন মোঃ উজ্জ্বল মন্ডল।

জানা যায়, কোভিট-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পাশাপাশি সমাজের দানশীল ব্যাক্তিদের সহযোগীতার অংশ হিসেবে পলাশবাড়ী পৌরশহরের নুনীয়াগাড়ী গ্রামের নিজ বাসভবন থেকে শুক্রবার গরীব-দুঃখী ও অসহায় ৫০টি পরিবারের মাঝে শাড়ী ও লুঙ্গী বিতরণ করেন সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে।

উজ্জ্বল মন্ডল পেশায় একজন ট্রাক ড্রাইভার। ট্রাক চালানোর পাশাপাশি বিভিন্ন সময়ে সমাজের গরীব-দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর চেস্টা চালিয়ে আসছেন এবং সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে নিঃস্বার্থ ভাবে গরীব-দুঃখী ও অসহায়দের পাশে দাঁড়াতে পেড়ে নিজেও খুঁশি হয়েছেন।

বর্তমানে করোনা ভাইরাস দূর্যোগে নিম্ম আয়ের মানুষগুলোর কাজকর্ম না থাকায় অসহায় ভাবে দিনযাপন করে আসছেন অনেকেই। ঠিক সেই সময় মানবতার সেবক হয়ে ও আসন্ন ঈদ উল ফিতরের আগে গরীব-অসহায় মানুষগুলোকে শাড়ী ও লুঙ্গী বিতরণ করায় উজ্জ্বল মন্ডল সমাজের কাছে প্রমাণ করলেন ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’।

তাদের পরিবারের পক্ষ থেকে কিছু সামান্য উপহার গরীব-অসহায় মানুষকে দিতে পেরে তারাও অনেক খুঁশি। এমনকি যদি কোথাও শোনেন যে তার নিজ এলাকার লোক অসুস্থ বা না খেয়ে আছে তা হলে তিনি ছুটে যান সে সব পরিবারের কাছে গিয়ে নগদ অর্থ ও ঔষধ কিনে দিয়ে আসেন নিজসাধ্য মতো।

এ বিষয়ে মোঃ উজ্জ্বল মন্ডল দৈনিক আলোকিত সকাল পত্রিকার এ প্রতিনিধিকে বলেন, সৎ-নিষ্ঠা, ন্যায়পরায়নতার মাধ্যমে অসহায় গরিব মানুষের বন্ধু হিসেবে সব সময় কাজ করতে চাই। আমি ও আমার পরিবার গরীব-দুঃখী ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে খুব ভালো লাগছে। আগামীতেও আমি ও আমার পরিবার যেন গরীব-দুঃখী, অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারে সে জন্য সকলের নিকট দোয়া কামনা করছি।

এসময় উজ্জ্বল মন্ডলের পিতা-মোঃ দুলাল মন্ডল, মাতা-মোছাঃ নুরনাহার বেগম ও ছোট ভাই মোঃ শিপন মন্ডল উপস্থিত ছিলেন।

সচেতনমহল একজন ট্রাক ড্রাইভার হিসেবে উজ্জ্বল মন্ডলের এমন দূষ্টান্ত দেখে সাধুবাদ জানিয়ে বলেন, আজ সে গরীব-দুঃখী, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ‘মানবতার’ পরিচয় দিয়েছেন। আগামীতেও অসহায় মানুষের পাশে সহযোগীতার হাত বাড়াবেন এমনটাই প্রত্যাশা তাদের।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো