English|Bangla আজ ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার সকাল ১০:৪৬
শিরোনাম
গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচনে ভোটারদের চাওয়া পরিকল্পিত উন্নয়ন ও সুষ্ঠু নির্বাচননাচনাপাড়ায় কৃষকের ধানের পালায় আগুন দিয়েছে দুর্বৃওরাচাঁপাইনবাবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে ইয়াবা-ফেনসিডিলসহ ৩ জন গ্রেপ্তারকুুড়িগ্রামে ১৪ কেজি গাঁজা ও ২০২ বোতল ফেনসিডিলসহ সাংবাদিক আটকতার্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মানুষদের মাঝে শীতবস্ত্র পৌছে দিলেন নওগাঁর প্রকৌশলীরাকুড়িগ্রাম জেলা পুলিশের শ্রেষ্ঠ এএসআই উলিপুর থানার সোহাগ পারভেজবাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির বিশেষ টিমের সদস্য, রুহুল আমিন।ভূঞাপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, ১০ কাউন্সিলর প্রার্থীকে জরিমানাগোবিন্দগঞ্জ দুই বালুদস্যূ আটককুড়িগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মাছ ও গাছের সাথে এ কেমন শত্রুতা?

নজিপুর সরকারি কলেজে শিক্ষক সংকট

মাসুদ রানা ,পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর নজিপুর সরকারি কলেজে শিক্ষক সংকটের জন্য শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে। জানা গেছে কলেজটিতে ৪৫জন শিক্ষককের পদ সংখ্যার বিপরীতে কর্মরত রয়েছে ২৯জন।

১৯৭২ ইং সালে স্থাপিত বর্তমানে ১৫টি বিষয় নিয়ে চলমান কলেজটিতে অনার্স চালু রয়েছে ৬টি এগুলো হচ্ছে বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, ইসলামের ইতিহাস, হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা ও রসায়ন। শিক্ষক সংকট ছাড়াও নানা সমস্যা কলেজে।

কলেজে নেই কোন ছাত্রী হোস্টেল। কলেজের সীমানা প্রাচীর নির্মাণ কাজ সমাপ্ত না হওয়ায় অবাদে বহিরাগতরা যাতায়াত করে থাকে। প্রতিষ্ঠানে ৬তলা বিশিষ্ট একাডেমিক ভবনের জন্য ট্রেন্ডার করার হলেও কাজ শুরু করেনি ঠিকাদার।

এ বিষয়ে অধ্যক্ষ প্রফেসর মোঃ সাঈদুর রহমান জানান বর্তমানে কলেজে ২ হাজার ৬শতজন শিক্ষার্থী অধ্যায়নরত। গত ২ বছর যাবৎ ইংরেজি বিষয়ে ৪জন শিক্ষকের বিপরীতে ১জন এবং বাংলা বিষয়ে ৪জনের বিপরীতে ২জন ও আইসিটিতে কোন শিক্ষক না থাকায় প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার বলেন এ বিষয়ে আমার কিছু জানা নেই।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো