English|Bangla আজ ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার বিকাল ৫:০৭
শিরোনাম
রংপুর জেলা আ’লীগ নেতা ওয়াজেদুল ইসলামের মাতা আর নেইফুলপুর শুভসংঘের নয়া কমিটির যাত্রা শুরু, আশরাফ সভাপতি, পান্না সাধারণ সম্পাদকনরসিংদীতে ঢিলেঢালা লকডাউনচিরিরবন্দরে নির্দেশ অমান্য করে দোকান খোলায় ১০ প্রতিষ্ঠানকে জরিমানাফেসবুক গ্রুপ প্রিয় খানসামা’র উদ্যোগে গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরুপহেলা বৈশাখ উপলক্ষে সাপাহারে রোগীদের মাঝে উন্নত খাবার পরিবেশনকরোনা কি পৃথিবীতে দুর্ভিক্ষের হাতছানি দিচ্ছে?ইউএনও-এসিল্যান্ডের নজরদারী- নান্দাইলে কঠোরভাবে লকডাউন পালনমুরাদনগরে খেলার মাঠকে বাঁচিয়ে রাখতে মানবিক আবেদন জানিয়ে মানববন্ধনলক্ষ্মীপুরে মেশিনে কাঁটা পড়ে শ্রমিকের মৃত্যু

নগরীর কোতোয়ালী থানার পুরাতন রেলস্টেশন এলাকায় চোরাই মোবাইল ও সাইকেল সহ গ্রেফতার ১

আল আমিন চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্রগ্রাম নগরীর কোতোয়ালী থানা পুরাতন রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন কোম্পানীর ২৫৩ টি চোরাইকৃত মোবাইল ফোন ও ৫ টি বাইসাইকেলসহ মোসাঃ রেহানা বেগম (৪৫) নামের ১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বুধবার ১১ ডিসেম্বর বেলা ১২:২৫ মিনিটে এ ঘটনা ঘটে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৭ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায়, সম্প্রতি চট্টগ্রামে বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় বিভিন্ন ছিনতাইকারী চক্র ৩ থেকে ৪ গ্রপে বিভক্ত হয়ে রেলস্টেশন, বাস স্টপেজ, গণপরিবহন থামিয়ে যেখানে যাত্রী তোলা হয় সেখানে তারা ওৎ পেতে থাকে।

একেকটি দলে থাকে ৩ থেকে ৪ জন করে। প্রথমে টার্গেট করা ব্যক্তিকে ধাক্কা দিয়ে বা অন্য কোনো উপায়ে বিব্রত করে এবং কথা বলে বা ঝগড়ার ফাঁকে পকেট থেকে মোবাইল নিয়ে নেয়। কোন মহিলাকে একা পেলে তার আশপাশে ভিড় তৈরি করে ভ্যানিটি ব্যাগ বা মোবাইল নিয়ে দৌড়ে পালিয়ে যায়। এছাড়া চলন্ত বাসে জানালার পাশে কেউ মোবাইল ফোনে কথা বলছে দেখলেই ছোঁ মেরে নিয়ে দৌড় দেয়। মাত্র ৩০ সেকেন্ড সময় নেয় পুরো কাজটা শেষ করতে। তাদের পৃষ্ঠপোষকতা করে চট্টগ্রাম রেল স্টেশনের ফুটপাতে থাকা চোরাই মোবাইল বিক্রেতারা।

আর এই প্রেক্ষিতেই এসব ছিনতাইকারী চক্রকে গ্রেফতারের লক্ষ্যে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় গোয়েন্দা নজরদারীর ভিত্তিতে বিশেষ অভিযান শুরু করা হয়। নজরদারীর মাধ্যমে র‌্যাব-৭, জানতে পারে যে, একটি ছিনতাইকারী চক্র নগরীর কোতোয়ালী ধানার রেলস্টেশন তপনবাবুর গলি, মদের মহল এলাকার রেহানার বাড়ীতে অবৈধভাবে চোরাইকৃত মোবাইল ফোন ক্রয়- বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল ওই স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মোসাঃ রেহানা বেগমকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে, ৫ টি চোরাই বাইসাইকেল ও বিভিন্ন ব্র্যান্ড ও মডেলের মোট ২৫৩ টি চোরাই মোবাইল ফোন উদ্ধার করা হয়।
মোসাঃ রেহানা বেগম ও উদ্ধারকৃত মালামাল পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব-৭ ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো