English|Bangla আজ ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার সকাল ৬:১০
শিরোনাম
ছায়ানট সাংস্কৃতিক সংস্থা, ময়মনসিংহ এর ৩ যুগ পূর্তি উপলক্ষে গুণীজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণতরুণদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা বাড়াতে হবে ; তানভিরনাগেশ্বরী পৌরসভা নির্বাচনে মোহাম্মদ হোসেন ফাকু বিজয়ীগাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শেষে চলছে গণনাগাজীপুরে যুবলীগের আয়োজনে মাইনুল হোসেন খান নিখিলের রোগমুক্তি কামনায়,দোয়া অনুষ্ঠিত হয়।পলাশবাড়ীতে সন্ধি ফাউন্ডেশনের উদ্যোগে মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধণা প্রদানফুলবাড়ীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণশান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে নাগেশ্বরী পৌরসভা নির্বাচনরংপুরে জুম্মার নামায শেষে অসহায়দের কম্বল দিলেন আ.লীগ নেতা মওলাকুলিয়ারচর পৌর নির্বাচন বর্জন করেছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর নূরুল মিল্লাত

তৃতীয় শ্রেণির কর্মচারীদের কর্মবিরতি মাঠ-প্রশাসনে অচলাবস্থা

মিজানুল হক, করিমগঞ্জ, কিশোরগঞ্জ::

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)
কিশোরগঞ্জ জেলা শাখা কেন্দ্রীয় কমিটি ঘোষিত বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীদের (গ্রেড-১১-১৬) পদ-পদবী পরিবর্তনসহ গ্রেড উন্নতি করণের দাবির ন্যায় কটিয়াদি উপজেলা প্রশাসনের কর্মচারীবৃন্দ পূর্ণ দিবস কর্মবিরতি কিছু স্থিরচিত্র।

রবিবার (১৫ নভেম্বর ) সকাল থেকে কটিয়াদী উপজেলা প্রশাসন কার্যালয়ে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) ব্যানারে কর্মচারীরা কর্মবিরতি কর্মসূচি পালন করেন।

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসন, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার কার্যালয়ে কর্মচারীরা কোনো ধরনের দাফতরিক কাজে অংশ নেননি।

সকালে জেলা প্রশাসন কার্যালয়ে কর্মবিরতি উপলক্ষ্যে বাকাসস কিশোরগঞ্জ জেলার সভপতি মো. আব্দুল আলিম সভপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তরা বলেন, সচিবালয়ের একজন কর্মচারী ১৬তম গ্রেডে চাকরিতে যোগদান করে ৫ বছর পর ১০তম গ্রেডে পদোন্নতি পান।

সচিবালয়, হাইকোর্ট, সংসদ, নির্বাচন কমিশন, পিএসসি ও মন্ত্রণালয়ে সংযুক্ত বিভাগসমূহে ১৬তম গ্রেডে যোগদান করে অনেকে উপ-সচিব হয়ে চাকরি থেকে অবসর নিচ্ছেন।

তারা বলেন, ইসিতে তৃতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণির কর্মকর্তা পদে পদোন্নতি প্রদানের নজির আছে।

রাজউকে ইউডি পদে আট বছর চাকরি করলে অফিস সুপার পদে পদোন্নতি পাওয়া যায়। তাছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, খাদ্য অধিদপ্তর,পরিবার পরিকল্পনা অধিদপ্তর, স্থানীয় সরকার বিভাগ, হিসাব রক্ষণ অফিস, সিএমএম কোর্ট,কৃষি বিভাগ,প্রাণিসম্পদ অধিদপ্তর, সংসদ সচিবালয়সহ বিভিন্ন অফিসে বিভিন্ন পদের পদবি ও গ্রেড পরিবর্তন করা হয়।

“শুধুমাত্র ইউএনও” ডিসি ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত অফিস সহকারীরা চাকরিতে জীবন শেষেও কোনো পদোন্নতি না পেয়ে একই পদে থেকেই অবসরে যাচ্ছেন। তাই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, এসডিজি বাস্তবায়ন ও রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে মাঠ প্রশাসনে কর্মরত সহকারীদের কাজের গতিশীলতা অব্যাহত রাখতে পদোন্নতিসহ পদবী পরিবর্তন করার দাবি জানাই।

বাকাসস জেলা কমিটির সদস্য দৈনিক একাত্তর জার্নাল নিউজকে জানান, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এ কর্মবিরতি কর্মসূচি পালন করছি আমরা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো