English|Bangla আজ ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার দুপুর ২:৩৪
শিরোনাম

ডাকসুর ভিপির উপর হামলা মানে গণতন্ত্রের উপর হামলা : আমান

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি আমানউল্লাহ আমান বলেছেন, ডাকসু একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান। আজকে ডাকসুর ভিপির উপর হামলা মানে গণতন্ত্রের উপর হামলা।

তিনি বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য ডাকসুর ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে আরেকটি সংগ্রাম, আরেকটি আন্দোলন, আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি হবে বলে আমরা বিশ্বাস করি।

আজ রোববার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নুরকে দেখতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন, ডাকসুর সাবেক জিএস খাইরুল কবির খোকন ও এজিএস নাজিমুদ্দিন আলম।

আমান বলেন, নুরের উপর আক্রমণ মানে যারা অন্যায়ের প্রতিবাদ করে তাদের উপর আক্রমণ, ছাত্রসমাজের উপর আক্রমণ, যারা গণতন্ত্রে বিশ্বাস করে তাদের উপর আক্রমণ।

তিনি বলেন, আজকে বাংলাদেশে গণতন্ত্র অবরুদ্ধ, মানবাধিকার ভূলুণ্ঠিত। তাই আজকে বারবার নুরের উপর আক্রমণ হচ্ছে।

আমান আরো বলেন, নুর গণতন্ত্রের কথা বলেন, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান। তাই তার উপর এ আক্রমণ। ডাকসু ভবনে ডাকসুর ভিপির উপর হামলা কোনোভাবে মেনে নেয়া যায় না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, উল্লেখ্য, আজ রোববার দুপুরে ডাকসু ভবনের নিজকক্ষে নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা–কর্মীরা।

এ সময় নুরের সাথে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্র আহত হয়েছেন।

ঘটনার প্রায় ৪৫ মিনিট পর নুরসহ আহত ছাত্রদের ডাকসু ভবন থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

এর আগে ১৭ ডিসেম্বর নুরের ওপর হামলা চালিয়ে তার দুই আঙুল ভেঙে দেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ওইদিনের হামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ১০ জন আহত হন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো