English|Bangla আজ ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার সকাল ১০:৩৫
শিরোনাম
সচেতনতা বার্তা নিয়ে পায়ে হেঁটে ৭০ কিঃমিঃ পথ পাড়ি দিল নোবিপ্রবি শিক্ষার্থী রিয়াদ!ফরদাবাদ ইউপি নির্বাচন: আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ইয়াকুব মাস্টারকুড়িগ্রামে কেমিস্টস্ সমাবেশ ও পরিচিতি সভাআত্রাইয়ে ফসলি জমিতে পুকুর খনন, খনন বন্ধে অভিযোগ: প্রশাসন নিরবগোবিন্দগঞ্জে অটোভ্যান চালক হামিদুল হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার-৩পলাশবাড়ীতে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিতগংগাচড়ায় পিপিআর রোগ নির্মূলে বিনামুল্যে টিকা প্রদানের উদ্ধোধনআলোচিত সেই শিশু রফিকুলের দায়িত্ব নিলেন ইউপি চেয়ারম্যান হাসানঠাকুরগাঁওয়ে রুহিয়ায় দুই রাস্তার বেহাল দশাকুলিয়ারচরে প্রবীন আ. লীগ নেতা রমিজ উদ্দিন ভূইয়া আর নেই

ঠাকুরগাঁওয়ে ৫০ বিজিবি অধিনায়কের একতা প্রতিবন্ধী স্কুল পরিদর্শন ও সন্মাননা স্মারক প্রদান

এম এ সালাম রুবেল,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:

ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটেলিয়ান নব নিযুক্ত অধিনায়ক একতা প্রতিবন্ধী স্কুল পরিদর্শন ও সন্মাননা স্মারক প্রদান করা হয়েছে। বুধবার ঠাকুরগাঁও সদর উপজেলার মোলানী গ্রামে অবস্থিত একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পূর্নবাসন কেন্দ্র পরিদর্শন করেন ৫০ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল শহীদ ।

এ সময় তিনি একতা প্রতিবন্ধী স্কুলের বিভিন্ন কাযক্রম পরিদর্শন ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি প্রতিবন্ধী শিশুদের খোঁজ খবর নেন ও প্রতিবন্ধী শিশুদের ভালো বাসায় তিনি মোকদ্ধ হন। একতা প্রতিবন্ধী স্কুলের বিভিন্ন সমস্যা সমাধানের পাশাপাশি সহযোগিতা করার আশ্বাস দেন। এ সময় প্রতিবন্ধী স্কুলের বিশেষ শিশু শিক্ষার্থীরা সদ্য বিদায়ী ৫০ বিজিবি অধিনায়ক সামনুর সামীকে সন্মাননা স্মারক প্রদান করেন।

৫০ বিজিবি অধিনায়ক শহীদ বলেন,একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পূর্নবাসন কেন্দ্র বিশেষ শিশুদের প্রাণের ঠিকানা। পরিচালক আমিরুল ইসলাম সত্যিই একটি মহৎ উদ্দ্যেগ নিয়েছেন। এই প্রতিবন্ধী স্কুলে আমাদের সব ধরনের সহযোগিতা থাকবে। সদ্য বিদায়ী অধিনায়ক সামী বলেন,আমিরুল ইসলাম তার অক্লান্ত পরিশ্রমে স্কুলটি দ্বার করিয়েছেন। তার এ মহৎ উদ্দ্যেগ কে আমি সাধুবাদ জানাই আমি যতোটুকু পেরেছি সহযোগিতা করেছি। আমি যেখানেই থাকি না কেন এই প্রতিষ্ঠানটির প্রতি সুনজর থাকবে। এ সময় তিনি প্রতিবন্ধী শিশুদের ভালোবাসায় আবেগে আপ্লুত হন।

তার পরিবারের জন্য সবার কাছে দোয়া চান। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য,ঠাকুরগাঁও জেলায় প্রতিবন্ধী স্কুল হিসেবে সুনাম ছড়াচ্ছে এ বিদ্যালয়টি। বর্তমানে বিদ্যালয়টিতে প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের আবাসিক ও অনাবাসিক সংখ্যা ৪২৩ জন। ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত জেলার শ্রেষ্ঠ প্রতিবন্ধী স্কুল হিসেবে নির্বাচিত হয়েছে একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পূর্নবাসন কেন্দ্র।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো