English|Bangla আজ ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার বিকাল ৫:৩৩
শিরোনাম
সাপাহারে খোট্টা পাড়া সরিষাভাঙ্গা মেশিনের ফিতার সাথে জড়িয়ে যুবকের মৃত্যু।বান্দরবানে ১৫০ শিক্ষার্থীকে দেয়া হলো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সহায়ক বইবান্দরবানে ত্রিমুখী সড়ক দুর্ঘটনায় আহত ৬মুরাদনগরে মনিরুল আলম দিপুর উদ‍্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণবিদ্যুতপৃষ্টে চাচা ভাতিজার মৃত্যুতে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন।ইউএনও একরামুল ছিদ্দিকমুজিববর্ষে পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ১১৪ টি ভূমিহীন পরিবারশ্রীমঙ্গলে আগামী কাল গৃহহীনদের জন্য নবনির্মিত ৩শত ঘর উদ্বোধন করা হবে আগামীকালপিএইচডি কর্তৃক চরফ্যাশনে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিতচিলমারীতে জ্বালানী তেল সরবরাহ এবং ডিপো স্থাপনের দাবীতে মানববন্ধনচিলমারীতে পাট গুদামে আগুন, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

টঙ্গীতে দানবীর আলহাজ্ব মহিউদ্দিন সরকারের ৩০ তম মৃত্যুবার্ষিকী পালিত

জাহিদ হাসান জিহাদ

টঙ্গীর দানবীর বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মহিউদ্দিন সরকারের ৩০ তম মৃত্যুবার্ষিকী যথাযথভাবে পালিত হয়েছে । গতকাল বৃহস্পতিবার এ উপলক্ষে টঙ্গীর একাধিক মসজিদ, মাদ্রাসা ও এতিম খানাসহ মরহুমের বাসভবনে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মরহুমের পরিবারের পক্ষ থেকে এ আয়োজন করা হয়।

টঙ্গীর একাধিক স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসাসহ গণ কবরস্থানের জমিসহ অসংখ্য রাস্তাঘাটের জমি দান করেছেন আলহাজ্ব মহিউদ্দিন সরকার। আরিচপুর পূর্বপাড়া আলহাজ্ব মহিউদ্দিন সরকার সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা ও জমি দান করেছেন তিনি।

এছাড়াও আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের দাতা সহ মসজিদুল আকসা সরকার বাড়ী জামে মসজিদ, সরকার বাড়ী ঈদগাহ মাঠের জমি সহ অসংখ্য স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা প্রতিষ্ঠা করেন তিনি । টঙ্গীর উল্লেখযোগ্য একাধিক সেবামূলক প্রতিষ্ঠানের জমিদাতা ও নগদ অর্থ প্রদান করেছিলেন যা আজও পর্যন্ত তার পরবর্তী প্রজন্ম ধরে রেখেছেন।

আলহাজ্ব মহিউদ্দিন সরকার দৈনিক হক ইনসাফ পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ শাওন সরকারের দাদা।
স্বনামধন্য সর্বজন স্বীকৃত দানবীর, শিক্ষানুরাগী সর্বজন শ্রদ্ধাভাজন ব্যক্তি আলহাজ্ব মহিউদ্দিন সরকার ১৯৯১ সালের ৬ই ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো