English|Bangla আজ ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার সকাল ১১:৫৭
শিরোনাম
সচেতনতা বার্তা নিয়ে পায়ে হেঁটে ৭০ কিঃমিঃ পথ পাড়ি দিল নোবিপ্রবি শিক্ষার্থী রিয়াদ!ফরদাবাদ ইউপি নির্বাচন: আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ইয়াকুব মাস্টারকুড়িগ্রামে কেমিস্টস্ সমাবেশ ও পরিচিতি সভাআত্রাইয়ে ফসলি জমিতে পুকুর খনন, খনন বন্ধে অভিযোগ: প্রশাসন নিরবগোবিন্দগঞ্জে অটোভ্যান চালক হামিদুল হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার-৩পলাশবাড়ীতে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিতগংগাচড়ায় পিপিআর রোগ নির্মূলে বিনামুল্যে টিকা প্রদানের উদ্ধোধনআলোচিত সেই শিশু রফিকুলের দায়িত্ব নিলেন ইউপি চেয়ারম্যান হাসানঠাকুরগাঁওয়ে রুহিয়ায় দুই রাস্তার বেহাল দশাকুলিয়ারচরে প্রবীন আ. লীগ নেতা রমিজ উদ্দিন ভূইয়া আর নেই

জিবিকে’র উদ্দ্যোগে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

বাদশা আলী, দিনাজপুর প্রতিনিধিঃ

“সবাই মিলে হাত মেলাই, নিরাপদ খাদ্য নিশ্চিত চাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের পার্বতীপুরের মধ্যপাড়ায় গ্রাম বিকাশ কেন্দ্র (জিবেকে) এর উদ্দ্যোগে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ২ ফেব্রুয়ারি (রবিবার) দুপুরে উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়ন পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মধ্যপাড়ায় জিবিকে আঞ্চলিক কার্যালয় চত্বরে এসে শেষ হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে হরিরামপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুদ শাহ বলেন, পরিস্থিতি খুবই ভয়াবহ। অনিচ্ছাকৃত ভাবে নয়, বরং ইচ্ছে করে খাদ্যে ভেজাল মেশানোর ঘটনা বেশি হচ্ছে। এটা খুবই খারাপ আর লজ্জার। ছোট ব্যবসায়ী থেকে শুরু করে বড় ব্যবসায়ীরাও খাদ্যে বা ফসলে ভেজাল দিচ্ছেন। শুধু সচেতনতা দিয়ে হবে না। জাতিগতভাবে আমরা একসঙ্গে উঠে না এলে এই নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব হবে না।’

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১০ নং হরিরামপুর ইউপি’র সকল ওয়ার্ডে সদস্য বৃন্দ, জিবিকের ওয়ার্ড সম্বনয় কমিটির সদস্য বৃন্দাবন, প্রবীণ সম্বনয় কমিটির সদস্যবৃন্দ। আরও উপস্থিত ছিলেন, এসডিএফ সমবায় সমিতি’র পরিচালক তাজুল ইসলাম, সমবৃদ্ধি সম্বনয়কারী আতাউর রহমান, সমাজ উন্নয়ন কর্মকর্তা আঃ হাদী, পারিবারিক উদযোগ কর্মকর্তা নূরমোহাম্মদ, শিক্ষা সুপারভাইজার আলেমা খাতুন ও নিলিমা সরকারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো