English|Bangla আজ ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ১০:১২
শিরোনাম
কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মাছ ও গাছের সাথে এ কেমন শত্রুতা?গোবিন্দগঞ্জে অটোভ্যান চালকের বস্তাবন্দি লাশ উদ্ধাররাণীনগরে সড়ক দূর্ঘটনায় সাইকেল আরোহী নিহতগোবিন্দগঞ্জে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনমাদারীপুর জেলার গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জদের সাথে আলোচনা সভাবাংলাদেশ প্রার্থমিক শিক্ষক কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার মানববন্ধন ও স্মারক লিপি প্রদানরায়পুরে ৯৩ গ্রাম পুলিশ পেলেন শীতবস্রমোহনগঞ্জে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণনান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে স্বাস্থ্য শিক্ষা প্রদান ও ঔষধ বিতরণশীতার্তদের মাঝে তিনশত কম্বল বিতরন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কিশোরগঞ্জ ইউনিট

জামালগঞ্জে কৃষক ও পিআইসি’র সংবাদ সম্মেলন

মোঃ আবুল কালাম জাকারিয়া ,জামালগঞ্জ প্রতিনিধি -:

গতকাল ২৯ জানুয়ারি বুধবার সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় কৃষক ও পিআইসিদের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জামালগঞ্জ সদর ইউনিয়ন সম্মেলন কক্ষে বিকাল ৪টায় জামালগঞ্জের সর্বস্তরের জনগণ আয়োজিত সংবাদ সম্মেলনে পিআইসি ও কৃষকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ২২ নং পিআইসি সভাপতি ও উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল হক তালুকদার।

লিখিত বক্তব্যে বলা হয়, জামালগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে বিজ্ঞপ্তি, ইউপি নোটিশ বোর্ড, এবং উপজেলা নির্বাহী অফিসারের পেইজে নিয়মিত নোটিশ আকারে প্রচার করে, ও প্রত্যেকটি ইউনিয়নে প্রান্তিক কৃষকদের নিয়ে পৃথক পৃথক বৈঠক করে গণশুনানীর মাধ্যমে পিআইসি নির্ধারণ করা হয়েছে। সরকারি বিধি মোতাবেক কাবিটা কমিটি ও উপদেষ্টাগণের যৌথ উদ্যোগে সকল শ্রেণি পেশার লোকদের সমন্বিত করে পিআইসি কমিটি চুড়ান্ত করা হয়েছে।

তাছাড়া প্রকৃত কৃষকদের মাঝে উন্মুক্ত দরখাস্ত আহ্বান করে যাচাই বাচাই পূর্বক পিআইসি নির্ধারণ করে পিআইসিদের সাথে চুক্তিনামা করে কার্যাদেশ প্রদান করা হয়েছে। এবং সে মোতাবেক ৬৯টি পিআইসিতে গড়ে ৫০ভাগ কাজ সম্পন্ন হয়েছে। কিন্ত গত ২৮ জানুয়ারি সুনামগঞ্জে পিআইসির অনিয়ম-দূর্নীতি ও জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের অপসারণের দাবীতে একটি রাজনৈতিক পক্ষ মিথ্যা সংবাদ সম্মেলন করেছেন। উক্ত সম্মেলনের প্রেক্ষিতে জামালগঞ্জের সকল পিআইসি ও কৃষকগণ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজকের সংবাদ সম্মেলন করেন।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, চুড়ান্ত অনুমোদিত ৬৯টি পিআইসির কোনটাতেই কোন প্রকার অনৈতিক লেনদেন হয়নি। হাওর বাঁধের কাজ সঠিক ভাবেই চলছে এবং তা যথা সময়ে সুষ্ঠু ভাবে সম্পন্ন হবে। সংবাদ সম্মেলনের আয়োজকরা এব্যাপারে কাবিটা বাস্তবায়ন কমিটিসহ সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্বাক্ষরকারী বিভিন্ন পিআইসির ৯জন সভাপতি ছাড়াও অন্য সকল পিআইসির সভাপতি এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো