English|Bangla আজ ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার ভোর ৫:০৬
শিরোনাম
আব্দুল্লাহপুর ইউপি নির্বাচনে আবারো আওয়ামীলীগ মনোনায়ন প্রত্যাশী আল এমরান প্রিন্স।রাণীনগরে সদর ইউপি চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী জনির মটরসাইকেল শোডাউনগোবিন্দগঞ্জে ডায়াবেটিক হাসপাতালের শুভ উদ্বোধনরাজারহাটে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেলেন ৭০টি ভূমিহীন পরিবারসুন্দরগঞ্জে সিএনজি ও ভটভটি মুখোমুখি সংঘর্ষে নিহত-১পলাশবাড়ীতে ঘরের দলিল ও চাবি পেলেন ৬০টি ভূমিহীন-গৃহহীন পরিবাররাণীনগরে ৯০ টি পরিবার পেল স্বপ্নের ঠিকানারাণীনগরে আধাঁরে আলো মানবতার সংগঠনের পথচলা শুরুনাগেশ্বরী শিক্ষক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিতভূঞাপুরে সাংবাদিক জুলিয়া পারভেজের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল

জনপদে প্রাণনাশের ওপেন হাতিয়ার

ভান্ডারিয়া প্রতিনিধিঃ

মানব সেবার অন্যতম মাধ্যম ডাক্তারী পেশা। আর এ পেশা যখন রূপ নেয় মানব জীবনের জন্য হুমকি সরূপ তখন আর মানবতা বলতে কিছু থাকে না। এমনই হুমকি প্রদান করা হচ্ছে ভান্ডারিয়ার ইকড়িতে। ইনজেকশনের সুই দ্বিতীয়বার মানুষের শরীরে ব্যবহার করা বৈধ নয়; আর এই সুই যদি ফেলে রাখা হয় জনপদে/ফুটপাতে, তখন কি মানব জীবন নিরাপদ?

এমনই ঘটনা চোখে পড়ে অনার্স পড়–য়া ছাত্র মোঃ মাইনুল ইসলামের। মানব সচেতনতার জন্য এমন ঘটনার বিবরণ দেয় স্থানীয়দের ও মিডিয়া কর্মীদের। ঘটনাস্থান পরিদর্শন করে দেখা যায় আনুমানিক হাজারের অধিক ব্যবহৃত ইনজেকশন এমপুল(সুই), বাটার ফ্লাই নিডল(সুই), ইনজেকশনের বিভিন্ন আকারের কাঁচের বোতল ইত্যাদি।

মাইনুল ইসলাম বলেন, আমি ফজরের নামাজ শেষে বাড়ি ফেরার পথে এটি আমার চোখে পড়ে। তাৎক্ষনিকভাবে এটাকে রাস্তা থেকে পাশে সড়িয়ে রাখি যাতে কোনো দূর্ঘটনা না ঘটে। কে বা কারা এগুলো ফেলেছে আমি দেখি নাই, তবে সুইভর্তি পলিথিনের মুখ খুলে দোকানের ও প্রোপাইটরের নাম সহ কয়েকটি ঔষধ সেবন নির্দেশিকা লেভেল কাগজ দেখতে পাই।

এ বিষয় স্থানীয়দের জিজ্ঞাসা করলে কে বা কারা এমন করেছে সে বিষয় কেউ সঠিক উত্তর দিতে পারেনি, তবে মাইনুলের মাধ্যমে তারা অবগত হয়েছেন বলে জানা যায়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো