English|Bangla আজ ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার সকাল ১০:২৭
শিরোনাম
সচেতনতা বার্তা নিয়ে পায়ে হেঁটে ৭০ কিঃমিঃ পথ পাড়ি দিল নোবিপ্রবি শিক্ষার্থী রিয়াদ!ফরদাবাদ ইউপি নির্বাচন: আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ইয়াকুব মাস্টারকুড়িগ্রামে কেমিস্টস্ সমাবেশ ও পরিচিতি সভাআত্রাইয়ে ফসলি জমিতে পুকুর খনন, খনন বন্ধে অভিযোগ: প্রশাসন নিরবগোবিন্দগঞ্জে অটোভ্যান চালক হামিদুল হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার-৩পলাশবাড়ীতে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিতগংগাচড়ায় পিপিআর রোগ নির্মূলে বিনামুল্যে টিকা প্রদানের উদ্ধোধনআলোচিত সেই শিশু রফিকুলের দায়িত্ব নিলেন ইউপি চেয়ারম্যান হাসানঠাকুরগাঁওয়ে রুহিয়ায় দুই রাস্তার বেহাল দশাকুলিয়ারচরে প্রবীন আ. লীগ নেতা রমিজ উদ্দিন ভূইয়া আর নেই

চট্রগ্রাম জাকির হোসেন সড়কে ফুটওভার ব্রিজ এবার এস্কেলেটরযুক্ত

আব্দুল করিম চট্রগ্রাম মহানগর প্রতিনিধি

চট্রগ্রাম নগরীর জাকির হোসেন সড়কে ডায়াবেটিকস হাসপাতালের সামনে এস্কেলেটরযুক্ত ফুটওভার ব্রিজ নির্মাণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। আগামী ৩০ জানুয়ারি তা উদ্বোধন করা হবে। চার কোটি টাকা ব্যয়ে নির্মিত ফুটওভার ব্রিজে দুইটি এস্কেলেটর লাগানো হয়েছে।

এটিই বন্দর নগরীর একমাত্র এস্কেলেটরযুক্ত ফুটওভার ব্রিজ। সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, ফুটওভার ব্রিজে লাগানো এস্কেলেটর গতকাল সোমবার পরীক্ষামূলকভাবে চালানো হচ্ছে। এই ফুটওভার ব্রিজ স্থাপন করায় ডায়াবেটিকস হাসপাতালের রোগীরা সহজেই রাস্তা পার হতে পারবে।

হাসপাতালে আসা একাধিক রোগীর অভিভাবকদের
সাথে আলাপকালে তারা জানান, অনেক আগেই এই ফুটওভার ব্রিজ নির্মাণ করা উচিত ছিল। অবশেষে তা নির্মিত হয়েছে। এখন সবাই উপকৃত হবে। ঝুঁকি নিয়ে আর সড়ক পার হতে হবে না।জানতে চাইলে চসিকের নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন জানান, ফুটওভার ব্রিজটিতে ওঠার জন্য দুইটি এস্কেলেটর লাগানো হয়েছে। তবে নামার জন্য রাখা হয়েছে ম্যানুয়েল সিঁড়ি। কারণ মানুষের উপরে উঠতে কষ্ট হয়।

কিন্তু নামা অনেক সহজ। তাই নামার জন্য কোন এস্কেলেটর রাখা হয়নি। তাতে খরচ কিছুটা সাশ্রয় হয়েছে। তিনি জানান, এস্কেলেটরটি সেন্সরযুক্ত। অর্থাৎ পথচারী এস্কেলেটরে পা দিলে সেটি স্বয়ংক্রিয়ভাবে চলবে। আর মানুষ পারাপার না করলে সেটি নিজ থেকেই বন্ধ হয়ে যাবে। তাই এতে বিদ্যুৎ অপচয়েরও সুযোগ নেই।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো