English|Bangla আজ ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার বিকাল ৪:৫৭
শিরোনাম
সোনারগাঁওয়ে ঘুমের ঔষধ খাইয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণপ্রেমিকাকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণেরসাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘাটাইল প্রেসক্লাবের মানববন্ধন।সিদ্ধিরগঞ্জে চার্জ বিহীন ডার্চ বাংলা এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধনতুরাগে দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার ১ম বর্ষপূর্তি পালিত।করোনার ভ্যাকসিন সরকারের সাফল্য-শামীম ওসমানসূর্যমুখী চাষে কৃষক ও ফুল পিয়াসী সবারই আত্মতৃপ্তিদাগনভূঞা পৌরসভার কাউন্সিলরদের দায়িত্ব গ্রহন ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিতচুরি করতে এসে স্বর্ণসহ আকট চকরিয়া থানার ইউপি মেম্বার আরজ খাতুনবাংলাদেশ মানব কল্যাণ এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা!

চট্টগ্রামে ইতালি ফেরত আরও ১৪ হোম কোয়ারেন্টাইনে

মোহাম্মদ আলী রাশেদ চট্টগ্রাম :

ইউরোপের দেশগুলোর মধ্যে প্রাণঘাতি করোনাভাইরাস সবচেয়ে বেশি ছড়িয়ে পড়েছে ইটালিতে। করোনার সংক্রমণ থেকে বাঁচতে ভ্রমণ ও জনসমাগমে নিষেধাজ্ঞা জারি রয়েছে। পাশাপাশি ২০টি প্রদেশে আগামী ৩ এপ্রিল পর্যন্ত জারি করা হয়েছে জরুরি অবস্থা।

এ অবস্থায় সেখানে অবস্থানরত বিদেশিরা সরকারের অনুমতি নিয়ে দলে দলে দেশ ত্যাগ করছেন।

চট্টগ্রামে ইতালি থেকে ফেরা আরও ১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগে ৮ মার্চ ইতালি থেকে দেশে ফেরা সাতজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

শনিবার (১৪ মার্চ) চট্টগ্রামে এ পর্যন্ত ২১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এই বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, এখনও কোথাও করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়নি। তবে গত ২৪ ঘন্টায় ২ জন এবং কয়েকদিনে ১৪ জন চট্টগ্রামে এসেছেন। ইতালি থেকে ফেরা নতুন ১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয় মেডিকেল টিম।

তিনি বলেন, তাদের ফোন নম্বর সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে দেয়া হয়েছে। আমরাও সার্বক্ষণিক যোগাযোগ করছি তাদের সঙ্গে। যদি কোনো উপসর্গ দেখা দেয় তারা আমাদের জানাবেন। সেভাবেই ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ৮ মার্চ ইতালি থেকে দেশে ফেরা সাতজনের অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো