English|Bangla আজ ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার ভোর ৫:৩৫
শিরোনাম
কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মাছ ও গাছের সাথে এ কেমন শত্রুতা?গোবিন্দগঞ্জে অটোভ্যান চালকের বস্তাবন্দি লাশ উদ্ধাররাণীনগরে সড়ক দূর্ঘটনায় সাইকেল আরোহী নিহতগোবিন্দগঞ্জে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনমাদারীপুর জেলার গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জদের সাথে আলোচনা সভাবাংলাদেশ প্রার্থমিক শিক্ষক কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার মানববন্ধন ও স্মারক লিপি প্রদানরায়পুরে ৯৩ গ্রাম পুলিশ পেলেন শীতবস্রমোহনগঞ্জে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণনান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে স্বাস্থ্য শিক্ষা প্রদান ও ঔষধ বিতরণশীতার্তদের মাঝে তিনশত কম্বল বিতরন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কিশোরগঞ্জ ইউনিট

গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসকরা জীবনের ঝুকি নিয়ে দিচ্ছেন চিকিৎসা সেবা

আল কাদরি কিবরিয়া সবুজ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ষাটের দশকে নির্মিত ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামো এতই জরাজীর্ণ যে প্রতিনিয়ত ছাদ ও দেয়াল ধ্বসে পড়ছে। সামান্য বৃষ্টি হলে সেসব ফুটা দিয়ে পানিও ঝরছে। গত এক যুগধরে চলছে শুধু জোড়াতালি। এরিমধ্যেই জীবনের ঝুকি নিয়ে চিকিৎসা সেবা অব্যাহত রেখেছেন চিকিৎসক ও নার্সগণ।

আর রোগীরাও রোগের দুঃসাহ যন্ত্রনা সহ্য করে আতংক নিয়েই রোগ থেকে নিরাময় পেতে চিকিৎসা সেবা নিচ্ছেন। এই হাসপাতালের অবকাঠামো এতই দুর্বল যে ১৬ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মজিদুল ইসলাম দায়িত্ব পালন করার সময় মাথার উপর ছাদের একটি অংশ ধ্বসে পড়ে। এ সময় অল্পের জন্য প্রানে রক্ষাপান তিনি। এসময় হাসপাতালের এ্যাকাউনটেন আঘাত প্রাপ্ত হন, তবে তিনিও প্রানে বেচে যান।

গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মজিদুল ইসলাম জানান, এই অবকাঠামো এতই ঝুকিপূর্ন যে ব্যবহার অনুপযোগী। এ বিষয়ে অবকাঠামোর বর্নণা, ছবিসহ উর্দ্ধতন কতৃপক্ষের নিকট চিঠি লিখেছি। উর্দ্ধতন কতৃপক্ষ তদন্ত করে ইতিপূর্বে হাসপাতালটি ১০০ শয্যায় রুপান্তর করার ঘোষনা দেন।

সেই ফাইলটি উর্দ্ধতন কতৃপক্ষের নিকটে আছে। এখনও তা বাস্তবায়ন হয়নি। ফলে দুর্বল ও ঝুকিপূর্ন ভবনেই জীবনের ঝুকি নিয়ে চিকিৎসা সেবা প্রদান করতে হচ্ছে। যে কোন মহুর্তে ঘটতে পারে প্রান হানীর মত দুর্ঘটনা। সচেতন মহল ঘোষনাকৃত ১০০ শয্যার হাসপাতালের অবকাঠামো বাস্তবায়ন করে বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো