English|Bangla আজ ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার ভোর ৫:১৬
শিরোনাম
আব্দুল্লাহপুর ইউপি নির্বাচনে আবারো আওয়ামীলীগ মনোনায়ন প্রত্যাশী আল এমরান প্রিন্স।রাণীনগরে সদর ইউপি চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী জনির মটরসাইকেল শোডাউনগোবিন্দগঞ্জে ডায়াবেটিক হাসপাতালের শুভ উদ্বোধনরাজারহাটে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেলেন ৭০টি ভূমিহীন পরিবারসুন্দরগঞ্জে সিএনজি ও ভটভটি মুখোমুখি সংঘর্ষে নিহত-১পলাশবাড়ীতে ঘরের দলিল ও চাবি পেলেন ৬০টি ভূমিহীন-গৃহহীন পরিবাররাণীনগরে ৯০ টি পরিবার পেল স্বপ্নের ঠিকানারাণীনগরে আধাঁরে আলো মানবতার সংগঠনের পথচলা শুরুনাগেশ্বরী শিক্ষক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিতভূঞাপুরে সাংবাদিক জুলিয়া পারভেজের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল

গোবিন্দগঞ্জে ৮ দফা দাবীতে চায়না সেভেন ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন লিঃ এর শ্রমিকদের কর্ম বিরতি-ধর্মঘট পালন

আল কাদরি কিবরিয়া সবুজ (গাইবান্ধা) প্রতিনিধি ||

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়ক ফোরলেন (সড়ক সম্প্রসারন) প্রজেক্ট সাসেক-১০ (ডাব্লু পি) এরিয়ার পলাশবাড়ী টু মোকামতলা ঠিকাদারী প্রতিষ্ঠান ক্যাম্প চায়না সেভেন ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন লিঃ এর কর্মরত শ্রমিকদের ৮-দফা দাবিতে কর্ম বিরতি ও ধর্মঘট করছে শ্রমিকরা। এ আট দফার মধ্য (১) কর্ম সময় আট ঘন্টা করতে হবে ও সাপ্তাহিক ছুটি (শুক্রবার) দিতে হবে (২) ছুটির দিনে কাজ করলে দিগুন কর্মঘন্টা দিতে হবে (৩) কথায় কথায় শ্রমিক ছাটাই ও নিম্ন মানের ইট, পাথর দিয়ে কাজ করার এলাকাবাসীর অভিযোগটির দোষারপ দিয়ে নির্যাতন বন্ধ করতে হবে (৪) কোন কর্মচারীকে ছাটাই করলে ৩ মাসের বেতন দিতে হবে (৫) ১ তারিখ থেকে ৫ তরিখের মধ্যে বেতন দিতে হবে ও সম্মান জনক বেতন নির্ধারন দিতে হবে এবং বেতন কর্তন করা যাবে না (৬) বর্ষাকালে হাজিরা পুরো দিনের কর্মঘন্টা ধরতে হবে (৭) নিরাপত্তার অভাবে একজন শ্রমিকের মৃত্যু হয়েছে, পরিপূর্ণ নিরাপত্তা দিতে হবে এবং ৮।

শ্রম আইন অনুযায়ী ন্যায্য অধিকার দিতে হবে ও প্রজেক্টের মেয়াদ পর্যন্ত ড্রাইভার/অপারেটরদের নিয়োগ পত্র ও স্থায়ী করণ ও সকল অনিয়মের জন্য দায়ী করে বাংলা পি,এম জিয়াউল হায়দারের পদত্যাগের দাবী করেন কর্ম বিরতী-ধর্মঘট পালন করেন চায়না সেভেন ইন্জিনিয়ারিং কর্পেরেশন লিঃ এ কর্মরত সকল শ্রমিকবৃন্দ। এতে শ্রমিকদের মধ্যে হইতে আনারুল ইসলাম উপরোক্ত দাবী গুলো তুলে ধরেন।

ধর্মঘট চলাকালে গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনর্চাজ একেএম মেহেদী হাসান উপস্থিত হয়ে সকল শ্রমিকদের কথা শোনেন এবং সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন বলে শ্রমিকদের অবহিত করেন। এ দাবী আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচী চালাবেন বলে আশ্বস্ত করেন শ্রমিকরা।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী (প্রজেক্ট সাসেক-২) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আফিদ হোসেন বলেন, চায়না সেভেন ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন লিঃ এর কর্মরত শ্রমিকদের ৮-দফা দাবিতে কর্ম বিরতি ও ধর্মঘটের বিষয়টি জেনেছি।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের অনিয়ম, গাফিলতি তদন্ত করে শ্রমিকদের নায্য দাবীর বিষয়টি তদন্ত প্রতিবেদন পূর্বক উর্দ্ধতন কতৃপক্ষের নিকট প্রেরন করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো