English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সন্ধ্যা ৬:৪১
শিরোনাম
নওগাঁয় পরকীয়ার জেরে চাপাতি দিয়ে কুপিয়ে নারীর হাতের আঙ্গুল বিচ্ছিন্ন ॥ যুবক আটকপলাশবাড়ীতে জাতীয় বীমা দিবস পালিতগোবিন্দগঞ্জে স্বর্ণ ব্যবসার আড়ালে স্বর্ণ বন্ধকীর নামে রমরমা সুদের ব্যবসাবান্দরবানে বিভিন্ন ৯টি মামলার জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংসপলাশে নিখোঁজ কিশোর হত্যা মামলায় গ্রেফতার ২নওয়াপাড়ায় ট্রেনে কাটা পড়ে ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যুরাণীনগরে বাঁশ বোঝাই ভটভটিকে সহযোগীতা করতে গিয়ে প্রাণ গেল ময়েনেরভূঞাপুর থানা পুলিশের সহায়তায় ঠিকানা খুঁজে পেল হারিয়ে যাওয়া ৫ ছাত্রবীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধননাগেশ্বরীতে জাতীয় বীমা দিবস ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্টিত

গাজীপুর সিটিতে মশা বৃদ্ধি হওয়ায় অতিষ্ঠ জনগণ

গাজীপুর থেকে মোঃ শফিকুল ইসলাম

গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় দিনের বেলায় কোথাও বসতে গেলে মশার অত্যাচারে বসা যায় না। আর রাতে মনে হয় চারদিক থেকে মশার আক্রমণাত্মক মিছিল আসিতে। সিটি করপোরেশনে বসবাসরত জনগণের ওপর হামলা দিতে তা থেকে রক্ষা পাওয়ার জন্য গাজীপুর সিটি কর্পোরেশনে মশার বিষয় নিয়ে স্থানীয় লোকজনের সাথে কথা বলে তাহারা বলেন যে গাজীপুর মহানগরে মশক নিধন কার্যক্রম মুখ থুবড়ে পড়ে আছে। ফলে দিনের বেলায় মশার অতিষ্ঠ জনজীবন। দেশের সর্ববৃহৎ সিটি করপোরেশন গাজীপুর। সিটি করপোরেশনের গুরুত্ব বিবেচনায় বিগত ২০১৮ সালে গাজীপুর মহানগরে মেট্রোপলিটন পুলিশিং কার্যক্রম শুরু হয়। শিল্প অধ্যুষিত গাজীপুর মহানগরে দুটি বিসিক শিল্প জোন রয়েছে। নগরীতে ৪০ লাখের বেশি মানুষের বসবাস প্রায়ই । অথচ ঘনবসতিপূর্ণ মহানগরটিতে মশক নিধন কার্যক্রম মুখ থুবড়ে পড়ে আছে। অন্তত দায়সারা হলেও নগরভবনের পক্ষ থেকে মশক নিধন কার্যক্রম প্রত্যাশা নগরবাসীর। বিভিন্ন এলাকায় পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় এবং শাখা সড়কগুলোর ড্রেনেজ ব্যবস্থা নাজুক। যত্রতত্র গাজীপুর সিটি করর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ময়লা আবর্জনার স্তুপ । নগরীর ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টেও ময়লা আবর্জনার স্তুপ দেখা যায় । এসব ময়লা আবর্জনা ও জমে থাকা পানি থেকে মশার বংশ বৃদ্ধি পাওয়ায় অতিষ্ঠ গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার জনগণ।
কেননা গত বছরে মেয়র মহোদয় ডেঙ্গু মশা নিধনের জন্য বিদেশের মাটি থেকে ঔষধ এনেছিল। তিনি উক্ত ঔষধ ঢাকাসহ বিভিন্ন সিটি কর্পোরেশনে দিয়েছিলেন সে সময় আমার মত বহুত সংবাদকমীরা বড় বড় করে নিউজ করেছিল এবং মেয়র মহোদয় পেয়েছিল বড় বড় বাহবা কিন্তু আমাদের গাজীপুর সিটি কর্পোরেশনের বহু এলাকায় দেওয়া হয় নাই মশার নিধনের জন্য ঔষধ। গাজীপুর সিটি কর্পোরেশনকে মশা নিধনের জন্য কয়েকটি ফগার মেশিন রহিয়া। তাদের মধ্যে বেশির ভাগ গুলোই সচ্ছল নয়। তাই ফগার মেশিন স্বচ্ছল ও মশা নিধনের জন্য কিছু ঔষধ কিনে দিতেন সিটি কর্পোরেশন তাহলে বিভিন্ন এলাকার লোকজন কিছুটা হলেও শান্তি পেত মশার উপদ্রব থেকে।জনগণের আশা মাটি ও মানুষের নেতা আলহাজ্ব এডভোকেট জাহাঙ্গীর আলম মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন মশা উপদ্রব থেকে জনগণকে কিছুটা হলো শান্তির ব্যবস্থা করিবেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো