English|Bangla আজ ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার দুপুর ২:৫০
শিরোনাম
বাংলাদেশের কনিষ্ঠ মেয়র মনির , বয়স ৩৬গাজীপুরে দুই ছিনতাইকারী গ্রেফতার মোটরসাইকেল জব্দ।ভূঞাপুরে পৌরসভা নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিতকালীগঞ্জে ভিক্ষুক পূর্ণবাসন কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক এস.এম. তরিকুল ইসলাম।সচেতনতা বার্তা নিয়ে পায়ে হেঁটে ৭০ কিঃমিঃ পথ পাড়ি দিল নোবিপ্রবি শিক্ষার্থী রিয়াদ!ফরদাবাদ ইউপি নির্বাচন: আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ইয়াকুব মাস্টারকুড়িগ্রামে কেমিস্টস্ সমাবেশ ও পরিচিতি সভাআত্রাইয়ে ফসলি জমিতে পুকুর খনন, খনন বন্ধে অভিযোগ: প্রশাসন নিরবগোবিন্দগঞ্জে অটোভ্যান চালক হামিদুল হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার-৩পলাশবাড়ীতে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় ৫টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫ লাখ টাকা জরিমানা

আল কাদরি কিবরিয়া সবুজ (গাইবান্ধা) প্রতিনিধি ।।

গাইবান্ধা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল মতিনের নির্দেশে ২৬ জানুয়ারী রবিবার গাইবান্ধা সদর উপজেলায় ১টি ও সাদুল্যাপুর উপজেলায় ৪টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় গাইবান্ধা সদর উপজেলার কেএবি ব্রিকস এবং সাদুল্ল্যাপুর উপজেলার এআরবি ব্রিকস, আর এন্ড আর ব্রিকস, শিখা ইটভাটা এবং এস এস ব্রিকসকে পরিবেশ ছাড়পত্র ও লাইসেন্স ব্যতীত ইটভাটা পরিচালনার অপরাধে এ ৫ টি ভাটায় মোট ৫০০০০০/- (পাঁচ লক্ষ টাকা) জরিমানা করা হয় এবং ফায়ার সার্ভিসের সহায়তায় ইটভাটাগুলোর আগুন নিভিয়ে দেয়া হয়েছে।

ভ্রাম্যমান আদলত পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস. এম. ফয়েজ উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন সঙ্গীয় পরিবেশ অধিদপ্তরের ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাসহ সদস্যগণ ও ভাটার সংশ্লিষ্টরা। অবৈধ ইটভাটার বিরুদ্ধে জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।

উল্লেখ্য, গাইবান্ধা জেলায় শতকরা ৫টি ইটভাটার বৈধ কাগজ পত্রাদি থাকলেও প্রায় ২ শতাধিকের মতো অবৈধ ইটভাটা চলমান রয়েছে। এসব ইটভাটায় মাঝে মধ্যে অভিযান পরিচালনা করে জরিমানা ও বন্ধ করা হলেও অভিযানের পর সপ্তাহ না যেতেই আবারো চলে তাদের অবৈধ কার্যক্রম। এস অবৈধ ইটভাটা কোন ভাবেই বৈধতা পাওয়ার উপযোগী নয় বিধায় এসব ভাটা উচ্ছেদ করা ছাড়া বিকল্প কোন পথ নেই। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে আশা সর্বসাধারণের।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো